১৭ অক্টোবর, ২০২১ ১০:৫২

ব্রিটিশ এমপি ডেভিড অ্যামেসের সন্দেহভাজন হত্যাকারী সন্ত্রাসবাদ আইনে গ্রেপ্তার

আ স ম মাসুম, যুক্তরাজ্য

ব্রিটিশ এমপি ডেভিড অ্যামেসের সন্দেহভাজন হত্যাকারী সন্ত্রাসবাদ আইনে গ্রেপ্তার

ডেভিড অ্যামেস

ব্রিটিশ এমপি স্যার ডেভিড অ্যামেসের সন্দেহভাজন হত্যাকারীকে সন্ত্রাসবাদ আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ রবিবার বিবিসির খবরে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ২২ অক্টোবর পর্যন্ত আলী হারবি আলী নামের ২৫ বছর বয়সী যুবককে জিজ্ঞাসাবাদের করতে পারবে পুলিশ। তাকে সন্ত্রাসবাদ আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

ডেভিড অ্যামেস শুক্রবার নিজ নির্বাচনী এলাকা লন্ডনের পূর্বে এসেক্সের লেই-অন-সি শহরে ছুরিকাঘাতে তিনি নিহত হন। ঘটনাস্থল থেকেই আলী হারবি আলীকে গ্রেপ্তার করা হয়। 

জানা গেছে, আলী হারাবী আলী এক সপ্তাহ ধরে এই হত্যার পরিকল্পনা করে। সে নর্থ লণ্ডনের কেন্টিশ টাউনের একটি অভিজাত এলাকায় কাউন্সিল ফ্ল্যাটে তার পরিবারের সাথে থাকলেও এই হত্যার উদ্দেশ্যে সে স্যার ডেভিড অ্যামেসের সাক্ষাতের অনুমতি চায় স্থানীয় বাসিন্দা হিসেবে। 

গ্রেফতারকৃত আলী হারাবীর বাবা সোমালিয়ার প্রধানমন্ত্রীর সাবেক যোগাযোগ উপদেষ্টা হারাবী আলী কুল্লানী ছেলের এই কাণ্ডে প্রচণ্ড মানসিক ধাক্কা খেয়েছেন।

পুলিশের সোর্স জানিয়েছে, অভিযুক্ত আলী হারাবীকে কয়েক বছর আগে সম্ভাব্য উগ্রবাদীর তালিকায় রেখে তাকে একটি উগ্রবাদ বিরোধী প্রশিক্ষণে পাঠানো হয়। তবে সে সেই প্রশিক্ষণ অসমাপ্ত রেখেই চলে আসে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর