৪ ডিসেম্বর, ২০২১ ০৬:১২

গ্রিস উপকূলে নৌকাডুবিতে দুই অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

অনলাইন ডেস্ক

গ্রিস উপকূলে নৌকাডুবিতে দুই অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

গ্রিসের কোস দ্বীপের নিকটবর্তী সাগরে শুক্রবার নৌকাডুবিতে দুইজন অভিবাসনপ্রত্যাশী নিহত হয়েছেন। নৌকাডুবির ঘটনায় তিনজনকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ড জানায়, কোস দ্বীপের নিকটবর্তী সাগরে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী নৌকাটি তীব্র ঢেউয়ের কবলে পড়ে এবং চালক এর নিয়ন্ত্রণ করতে না পারায় নৌকাটি ডুবে যায়।

দুর্ঘটনায় নিহত ও সেসময় উদ্ধারকৃত অভিবাসনপ্রত্যাশীরা কোন দেশের নাগরিক সে বিষয়ে কিছু জানায়নি কোস্টগার্ড। এর আগে গ্রিস সরকার গত শনিবার কোস ও এর পার্শ্ববর্তী দ্বীপ লেরোসে অভিবাসনপ্রত্যাশীদের জন্য নতুন শিবির স্থাপন করেছে। আফগানিস্তানে সংকট তৈরি হওয়ার পর শরণার্থীদের সংখ্যা বাড়তে পারে এমন আশঙ্কা থেকেই এই শিবিরগুলো তৈরি করা হয়েছে।

তবে এসব শিবির তৈরি করে সমালোচনার মুখে পড়েছে গ্রিস সরকার। কেননা এসকল শিবির কাঁটাতারের বেড়া দিয়ে আবদ্ধ। এছাড়া নিরাপত্তার খাতিরে এখানে রয়েছে ক্যামেরা, এক্স-রে স্ক্যানার এবং চৌম্বকীয় দরজা। তাছাড়া পানি সংকট এবং টয়লেটের অভাবসহ নানা সংকটের কথাও বলা হচ্ছে।

উল্লেখ্য, আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশ থেকে অভিবাসনপ্রত্যাশীরা ভূমধ্যসাগর পাড়ি দিয়ে গ্রিসে পৌঁছানোর চেষ্টা করেন। জাতিসংঘের তথ্য মতে, দেশটিতে এ পর্যন্ত ৯৬ হাজার আশ্রয়প্রার্থী রয়েছেন। সূত্র : এএফপি/ ইনফোমাইগ্রেন্টস

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর