২৮ সেপ্টেম্বর, ২০২২ ০৬:২৩
রয়টার্সের প্রতিবেদন

পারমাণবিক অস্ত্র দিয়ে আত্মরক্ষার অধিকার রয়েছে রাশিয়ার : মেদভেদেভ

অনলাইন ডেস্ক

পারমাণবিক অস্ত্র দিয়ে আত্মরক্ষার অধিকার রয়েছে রাশিয়ার : মেদভেদেভ

পারমাণবিক অস্ত্র দিয়ে আত্মরক্ষার অধিকার রয়েছে মস্কোর বলে জানিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ। তিনি বলেন, আত্মরক্ষামূলক পরিস্থিতিতে পরমাণু অস্ত্র ব্যবহারের ঘোষণা কোনো ধাপ্পাবাজি নয়।

বর্তমানে রাশিয়ার নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করা মেদভেদেভ হুঁশিয়ারি দিয়ে বলেন, অনেক বিষয়ে আলোচনা ছাড়াই প্রতিক্রিয়া জানানোর অধিকার রয়েছে মস্কোর। গত সপ্তাহে টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে পুতিন বলেছিলেন, রাশিয়ার আঞ্চলিক অখণ্ডতা হুমকির মুখে পড়লে দেশ ও দেশের জনগণকে রক্ষায় সব ধরনের অস্ত্র ব্যবহার করা হবে।

তিনি বলেছিলেন, আমাদের হাতে বিধ্বংসী নানা ধরনের মারণাস্ত্র রয়েছে এবং আমাদের হাতে যা আছে, তার সবই ব্যবহার করব। তিনি এও বলেছিলেন যে, এটা ধাপ্পাবাজি নয়।

এরপর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিও এ বিষয়ে মন্তব্য করতে গিয়ে বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুদ্ধে পারমাণবিক অস্ত্র ব্যবহারের যে হুমকি দিয়েছেন, তা মোটেও ধাপ্পাবাজি নয়।

এর আগে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান জোসেফ বোরেলও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এ সংক্রান্ত হুমকিকে ধাপ্পাবাজি বলে উড়িয়ে না দিয়ে গুরুত্বের সঙ্গে নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন। সূত্র : রয়টার্স

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর