শিরোনাম
২ এপ্রিল, ২০২৩ ০১:৪৭

ইরানে দোকানে ‍দুই নারীর ওপর চড়াও যুবক, তিনজনই গ্রেফতার

অনলাইন ডেস্ক

ইরানে দোকানে ‍দুই নারীর ওপর চড়াও যুবক, তিনজনই গ্রেফতার

নারীর মাথায় দই ঢেলে দেন যুবক

ইরানে মাথা না ঢেকে দোকানে যাওয়ায় এক ব্যক্তির রোষানোলে পড়েন দুই নারী। সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। কর্তৃপক্ষ ঘটনার সঙ্গে জড়িত তিনজনকেই গ্রেফতার করেছে। 

ভিডিওতে দেখা যায়, দুইজন নারী কিছু কেনাকাটা করতে দোকানে অপেক্ষা করছে। তাদের মাথায় হিজাব ছিল না। হঠাৎ এক ব্যক্তি উত্তেজিত হয়ে দোকানে প্রবেশ করেন এবং ধমকের সুরে তরুণীর সঙ্গে কথা বলতে শুরু করেন। তরুণী কিছুটা ভয় পেয়ে যায়। কথা কাটাকাটির এক পর্যায়ে ওই ব্যক্তি শেলফে রাখা একটি দইয়ের বাটি থেকে দই নিয়ে মেয়েটির মাথায় ঢেলে দেন। তারপর তার সঙ্গে থাকা নারীর মাথায় দইয়ের বাটি ছুড়ে মারেন।

ওই ব্যক্তির এমন কাণ্ডে দোকানদার ছুটে গিয়ে ওই ব্যক্তিকে ধাক্কা দিয়ে দোকান থেকে বের করে দেন। আরও একজন পুরুষ ক্রেতাকে সেদিকে ছুটে যেতে দেখা যায়। এ ঘটনায় শনিবার ওই দুই নারী এবং হামলাকারী ব্যক্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তাদের তিনজনকেই গ্রেফতার করা হয়েছে।

ইরানের বিচার বিভাগের মুখপত্র মিজান-এর ওয়েবসাইটে বলা হয়েছে, দুই নারীর বিরুদ্ধে ‘হিজাব বিধি লঙ্ঘনের অভিযোগ’ এবং চড়াও হওয়া ব্যক্তির বিরুদ্ধে ‘অন্যকে অপমান এবং জনশৃঙ্খলা নষ্টের’ অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, ইরানে হিজাব পরা বাধ্যতামূলক। গত বছরের সেপ্টেম্বরে এই ইস্যুতে মাসা আমিনি নামে এক তরুণী পুলিশ হেফাজতে নিহত হয়। এরপর ইরানজুড়ে ব্যাপক আন্দোলন ছড়িয়ে পড়ে। ওই আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্যসহ পাঁচ শতাধিক সাধারণ মানুষ নিহত হয়।সূত্র: বিবিসি

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর