৫ জুন, ২০২৩ ১১:৫২

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা: যে মহৎউদ্যোগের ঘোষণা দিয়ে এগিয়ে এলেন শেবাগ

অনলাইন ডেস্ক

ভয়াবহ ট্রেন দুর্ঘটনা: যে মহৎউদ্যোগের ঘোষণা দিয়ে এগিয়ে এলেন শেবাগ

বীরেন্দ্র শেবাগ। সংগৃহীত ছবি

গত শুক্রবার ভারতের ওড়িশার বালেসোরের কাছে বাহাঙ্গা বাজারে দুর্ঘটনার কবলে পড়ে দ্রুত গতির করমন্ডল এক্সপ্রেস ট্রেন। ওই দুর্ঘটনায় প্রায় ৩০০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরও ১১ শতাধিক। অনেকেই সেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন। তবে দেশটির সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ যে কাজ করলেন, তা আগে কেউ করেননি। নিহতদের সন্তানদের বিনাখরচে পড়াশোনার প্রস্তাব দিলেন তিনি। ফ্রিতে নিজের স্কুলের বোর্ডিংয়ে থেকে পড়াশোনার সুযোগ পাবে তারা।

রবিবার এ বিষয়ে টুইটারে একটি পোস্ট করেন শেবাগ। দুর্ঘটনার একটি ছবি দিয়ে তিনি লেখেন, “এই ছবি অনেক দিন ধরে আমাদের তাড়া করে বেড়াবে। শোকের এই সময়ে সবার আগে যে কাজটা আমি করতে পারি তা হল, এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের সন্তানদের দেখভাল করা। ক্ষতিগ্রস্ত পরিবারের ছেলেমেয়ে যারা রয়েছে, তাদের শেবাগ আন্তর্জাতিক স্কুলের বোর্ডিংয়ে বিনাখরচে পড়াতে চাই।”

শেবাগের এই ঘোষণায় মুগ্ধ সাধারণ মানুষ থেকে ক্রিকেটপ্রেমীরা। তার এই পোস্ট ‘ভাইরাল’ হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অনেকেই কুর্নিশ করেছেন তার এই প্রস্তাবকে। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, “এটা কেবল আপনার মতো মানুষের কাছে থেকেই প্রত্যাশা করা যায়। অনেক ধন্যবাদ।”

আরেকজন লিখেছেন, “অসাধারণ আচরণ। মানবিকতার ব্যাপারে সবার উপরে উঠে ভাবলেন আপনি। একটা দুর্ঘটনায় গোটা দেশ যেভাবে ঐক্যবদ্ধ হয়েছে, সেটা দেখেই ভাল লাগছে। আশা করি সবাই মিলে এই দুর্ঘটনা দ্রুত পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে পারব।”

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর