Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বুধবার, ১ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩০ এপ্রিল, ২০১৯ ২৩:৪৮

সেনা পোশাকে জঙ্গি হামলার আশঙ্কা

সেনা পোশাকে জঙ্গি হামলার আশঙ্কা

শ্রীলঙ্কায় সেনাবাহিনীর পোশাক পরে জঙ্গিরা হামলা চালাতে পারে বলে সতর্ক করে দিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী। জঙ্গিরা হামলার জন্য পাঁচটি জায়গা চিহ্নিত করেছে বলে সংশ্লিষ্ট নিরাপত্তা সূত্র জানিয়েছে। দেশটির পুলিশ প্রধানকে বরখাস্ত করে বাহিনীর ভারপ্রাপ্ত প্রধান হিসেবে আরেকজনকে নিয়োগ দিয়েছেন  প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা।

শ্রীলঙ্কার পুলিশ বাহিনীর একটি ইউনিট মন্ত্রিসভার নিরাপত্তা বিভাগের (এমএসডি) প্রধান দেশটির আইনপ্রণেতা ও অন্য কর্মকর্তাদের দেওয়া এক চিঠিতে বলেছেন, দেশে আরেক দফায় অনেকগুলো হামলা হতে পারে। তথ্য পাওয়া গেছে, এবার হামলাকারীরা সেনাবাহিনীর পোশাক পরে হামলা চালাতে পারে। হামলায় একটি ভ্যানও ব্যবহার করা হতে পারে। চিঠিটি গত সোমবার বার্তা সংস্থা রয়টার্সের হাতে আসে। নিরাপত্তা সূত্র বলেছে, রবিবার বা সোমবার হামলা চালাতে জঙ্গিরা শ্রীলঙ্কার পাঁচটি জায়গা চিহ্নিত করেছে বলে গোয়েন্দা তথ্য পাওয়া গেছে। তবে গত রবিবার শ্রীলঙ্কায় কোনো হামলার ঘটনা ঘটেনি। এ সত্ত্বেও দেশজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়। শ্রীলঙ্কার দুজন মন্ত্রী এবং বিরোধী দলের দুই আইনপ্রণেতা হামলার আশঙ্কার তথ্যটি নিশ্চিত করেছেন। স্বাস্থ্যমন্ত্রী রাজিথা সেনারত্নে বলেন, ‘এমএসডি এ ব্যাপারে আমাদের অবহিত করেছে।’ ২১ এপ্রিল শ্রীলঙ্কার তিনটি গির্জা, তিনটি হোটেলসহ আট জায়গায় আত্মঘাতী হামলায় ২৫৩ জন নিহত হয়।

নতুন পুলিশপ্রধান নিয়োগ : প্রেসিডেন্ট সিরিসেনা গতকাল শ্রীলঙ্কার পুলিশপ্রধান পুজিত জয়াসুন্দ্রাকে বরখাস্ত করে চন্দনা বিক্রমারত্নেকে পুলিশ বাহিনীর ভারপ্রাপ্ত প্রধান হিসেবে নিয়োগ দিয়েছেন। বিক্রমারত্নে পুলিশের দ্বিতীয় শীর্ষ কর্মকর্তা ছিলেন। গত রবিবার প্রেসিডেন্টের কার্যালয়ের দুটি সূত্র বলেছে, ২১ এপ্রিলের হামলা প্রতিহত করতে ব্যর্থ হওয়ায় প্রেসিডেন্টের আহ্বানের পরও পদত্যাগ করতে অস্বীকৃতি জানিয়েছিলেন পুজিত। তবে প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফার্নান্দো গত বৃহস্পতিবার পদত্যাগ করেন।


আপনার মন্তব্য