মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ত্রিপুরায় হামলার জন্য অমিত শাহকে দায়ী করলেন মমতা ব্যানার্জি

কলকাতা প্রতিনিধি

ত্রিপুরায় হামলার জন্য অমিত শাহকে দায়ী করলেন মমতা ব্যানার্জি

সম্প্রতি ত্রিপুরা সফরে গিয়ে হামলার শিকার হতে হয়েছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক ব্যানার্জিসহ দলের কয়েকজন যুব নেতা-নেত্রীকে। ওই ঘটনার পেছনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হাত রয়েছে বলে অভিযোগ তুললেন তৃণমূল প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তার অভিমত স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশেই এ হামলা হয়েছে। না হলে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের এত সাহস হয় না। ত্রিপুরায় আক্রান্ত অভিষেকের নিরাপত্তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেন মমতা।

গত ২ আগস্ট ত্রিপুরায় অভিষেকের গাড়িবহরে হামলার পর গত ৭ আগস্ট ওই রাজ্যের ধলাই জেলার আমবাসায় দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে আক্রান্ত হন যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য, ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত যুব তৃণমূল নেত্রী জয়া দত্ত ও সুদীপ রাহা। এরপরই নিরাপত্তার দাবিতে খোয়াই থানার সামনে বিক্ষোভে বসেন আক্রান্ত নেতা-নেত্রীরা।

মমতা লড়বেন ভবানীপুরে :  ভবানীপুর কেন্দ্র থেকে ভোটে লড়বেন তৃণমূল নেত্রী। এই কেন্দ্র থেকে আগেই পদত্যাগ করেছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়। মুখ্যমন্ত্রী পদ ধরে রাখতে আগামী তিন মাসের মধ্যে মমতাকে উপনির্বাচনে জিততে হবে।

সর্বশেষ খবর