২৮ মার্চ, ২০২৩ ১২:১৪

রংপুরের সেরা হাফেজদের দেখতে চোখ রাখুন নিউজ টোয়েন্টিফোরে

অনলাইন ডেস্ক

রংপুরের সেরা হাফেজদের দেখতে চোখ রাখুন নিউজ টোয়েন্টিফোরে

দেশের সর্ববৃহৎ হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ’ এর প্রথম রাউন্ডে এবার রংপুর বিভাগীয় জোনের অডিশন। মঙ্গলবার (২৮ মার্চ) পবিত্র মাহে রমজানের পঞ্চম দিন বিকেল ৫টা ১০ মিনিটে প্রতিযোগিতার রংপুর বিভাগীয় জোনের অডিশন রাউন্ড দেখা যাবে নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের পর্দায়। এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও ক্যাপিটাল এফএম। 

বর্তমানে ইসলামের প্রচার ও প্রসার বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে রংপুর। ইসলামিক জ্ঞান বিতরণে বিভাগজুড়ে গড়ে উঠেছে পাঁচ শতাধিক মাদরাসা। আজকের প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন সেসব মাদরাসারই চার শতাধিক পূর্ণাঙ্গ হাফেজ। কয়েকটি ধাপ পেরিয়ে প্রতিযোগিতার মূল পর্বের জন্য তাদের মধ্য থেকে সেরা তিনজনকে  নির্বাচিত করবেন বিচারকরা। 

দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় হাফেজদের এই প্রতিযোগিতার আয়োজন করেছে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি। 

দেশের ৯টি জোন থেকে সেরা তিনজন করে মোট ২৭ জন হাফেজ প্রতিযোগিতার মূল পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন। তাদের সবাইকে অভিভাবকসহ ঢাকায় আনা হবে। আর ঢাকা বিভাগের দুই জোন (উত্তর ও দক্ষিণ) থেকে ৯ জন করে মোট ১৮ জন হাফেজ দ্বিতীয় রাউন্ডে অংশ নেওয়ার সুযোগ পাবেন। এই ৪৫ জন প্রতিযোগী নিয়ে অনুষ্ঠিত হবে বিশুদ্ধ ও সুন্দর কুরআন তিলাওয়াতের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা। দেশ বরণ্যে ইসলামিক স্কলার ও অভিজ্ঞ হাফেজদের সমন্বয়ে গঠিত বিচারকমণ্ডলী তাদের মধ্য থেকে ফাইনাল রাউন্ডের জন্য পাঁচজন কুরআনের হাফেজকে বাছাই করবেন।

রিয়েলিটি শো ও দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর’ এর প্রথম বিজয়ী একজন পাবেন ১০ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী একজন পাবেন সাত লাখ টাকা ও সম্মাননা। তৃতীয় পুরস্কার একজন পাবেন পাঁচ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম পুরস্কার হিসাবে দুজন পাবেন দুই লাখ টাকা ও সম্মাননা। সেরা আটে থাকা অন্যরা পাবেন এক লাখ টাকা আর্থিক পুরস্কার ও সন্মাননা।

উল্লেখ্য, পবিত্র কুরআন নাজিলের মাস ও বহুল প্রতীক্ষিত সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজানে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে নিবেদন করা হচ্ছে ‘কুরআনের নূর’। এই আয়োজনের মাধ্যমে কুরআনের শ্রেষ্ঠ হাফেজদের সম্মাননা ও আর্থিকভাবে পুরস্কৃত করবে বসুন্ধরা গ্রুপ। বরাবরই আন্তরিকতার সঙ্গে হাফেজদের পাশে থেকেছে বসুন্ধরা গ্রুপ। তবে এবার এই হাফেজদের জন্য বসুন্ধরা গ্রুপ সুদূরপ্রসারী পরিকল্পনা হাতে নিয়েছে, যার শুভসূচনা হচ্ছে এই রিয়েলিটি শোয়ের মাধ্যমে। আগামী বছর থেকে প্রতিযোগিতাটি আন্তর্জাতিকভাবে আয়োজনের প্রত্যাশা জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠানটি। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর