শিরোনাম
প্রকাশ : ১০ জানুয়ারি, ২০২০ ২১:৪২

কলকাতায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের ক্ষণগণনার উদ্বোধন

কলকাতা প্রতিনিধি:

কলকাতায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের ক্ষণগণনার উদ্বোধন

কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনে সাড়ম্বরে উদ্বোধন করা হল সর্বকালের সেরা বাঙালি, তথা বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের ক্ষণগণনা (কাউন্টডাউন)। 

শুক্রবার বিকালে বাংলাদেশের জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের প্রতীকী বিমান অবতরণের মাধ্যমে শুরু হওয়া জন্মবার্ষিকীর ক্ষণগননা অনুষ্ঠান অনুসরণের মাধ্যমে কার্যক্রম শুরু করে উপ-হাইকমিশন। 

মিশনের ‘বাংলাদেশ গ্যালারি’-তে মাল্টিমিডিয়ার মাধ্যমে ‘মুজিববর্ষের ক্ষণগণনা’ উদ্বোধন জাতীয় প্যারেড গ্রাউন্ড থেকে বিটিভি কর্তৃক সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান উপস্থিত দর্শকরা উপভোগ করে। 

এরপর উপ-হাইকমিশনার তৌফিক হাসানের সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানের কার্যক্রম শুর হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রেরিত বাণী পাঠ করেন এ উপ-হাইকমিশনের প্রথম সচিব (প্রেস) মো. মোফাকখারুল ইকবাল ও প্রথম সচিব (রাজনৈতিক) শামীমা ইয়াসমীন স্মৃতি। 

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ সম্মাননা পদকপ্রাপ্ত তৎকালীন আকাশবাণীর সংবাদকর্মী পঙ্কজ সাহা। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য