শিরোনাম
৮ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৫১

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশে আসতে পারেন মমতা

দীপক দেবনাথ, কলকাতা

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশে আসতে পারেন মমতা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মমতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আগামী ১৭ মার্চের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ইতিমধ্যেই আমন্ত্রণ পত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রটোকল মেনে সেই আমন্ত্রণ পত্র পাঠিয়ে দেওয়া হয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে। মন্ত্রণালয় থেকে সবুজ সঙ্কেত আসলেই বাংলাদেশ যাওয়ার ক্ষেত্রে আর কোন বাধা থাকবে না। মমতা নিজেও জানিয়েছেন, 'পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে অনুমতি এলে বাংলাদেশ যাব বলে ভাবছি।'

উল্লেখ্য, শেখ হাসিনার সাথে মমতার ব্যক্তিগত সম্পর্ক খুবই ভাল। অন্যদিকে দুই বাংলার সম্পর্ক অত্যন্ত মধুর। শেষবার ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মমতা। এরপর ওই বছরেরই জুন মাসে কলকাতা-ঢাকা-আগরতলা বাস পরিসেবা উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকায় হাসিনা-মোদির সাথে মঞ্চ ভাগাভাগি করেছিলেন মমতা।

গত ডিসেম্বর কলকাতার ইডেন গার্ডেনস-এ ভারত-বাংলাদেশের মধ্যে গোলাপি টেস্ট ম্যাচ উদ্বোধনের ফাঁকে মমতার সাথে একান্ত বৈঠক করেন হাসিনা। তখনই মমতাকে ঢাকায় যাওয়ার আমন্ত্রণ জানানো হয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে।

১৭ মার্চ ঢাকায় বঙ্গবন্ধু জন্মশতবর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উপস্থিত থাকবেন। আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকেও। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর