শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ১৪:২৯
প্রিন্ট করুন printer

মমতার ওপর ‘হামলা’র ঘটনায় পুলিশের মামলা

অনলাইন ডেস্ক

মমতার ওপর ‘হামলা’র ঘটনায় পুলিশের মামলা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর হামলার ঘটনায় মামলা করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৩৪১ ও ৩২৩ ধারায় নন্দীগ্রাম থানায় মামলাটি করা হয়েছে। মমতার নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালেই ঘটনাস্থলে উপস্থিত হন জেলা প্রশাসক বিভু গোয়েল ও পুলিশ সুপার প্রবীণ কুমার প্রকাশ। তারা স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং পুরো ঘটনার বিস্তারিত খবর নেন। সেই অনুসারে রিপোর্ট তৈরি করে তারা নবনিযুক্ত ডিজি নীরজ নয়ন ও এডিজি আইনশৃঙ্খলা জগোমহনের কাছে সেই রিপোর্ট জমাও দিয়েছেন। ইতিমধ্যেই এই ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। তার আগেই এফআইআর দায়ের করা হয়।

কী করে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলয় ভেদ করে ঢুকে পড়লেন কেউ কেউ, তাও সন্ধান করে দেখা হবে। বুধবারের ঘটনায় প্রশ্ন উঠেছে মুখ্যমন্ত্রীর দায়িত্বে থাকা তার দেহরক্ষীদের ও এসএসইউ (স্পেশাল সিকিউরিটি ইউনিট) -এর সদস্যদের নিয়েও। গোটা ঘটনায় তাদের ভূমিকা কী, সে বিষয়ে বিস্তারিত তদন্ত করে দেখা হবে বলেও সূত্র মারফত খবর পাওয়া গিয়েছে।

মুখ্যমন্ত্রী নিজেই সাংবাদিকদের বুধবার বলেন, ৪-৫জন ধাক্কা মেরে তাকে ফেলে দিয়েছেন। কারা ধাক্কা মেরেছিল মুখ্যমন্ত্রীকে, তা নিয়েও তদন্ত করে দেখবে পুলিশ।

বুধবার মুখ্যমন্ত্রী অভিযোগ করেছিলেন, ঘটনার সময় এলাকায় জেলার পুলিশ সুপার বা অন্য কোনও উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তা ছিলেন না। সেই সময়ে গাড়িতে জনসংযোগের কাজ করছিলেন তিনি। হঠাৎই তার নিরাপত্তার বলয় ভেদ করে ৪-৫ জন ঢুকে পড়ে বলে অভিযোগ করেছিলেন তিনি। তারপর ধাক্কাধাক্কিতে শরীরে বেশ কয়েকটি অংশে তিনি চোট পান। তিনি হাসপাতালে চিকিৎসকদের পর্যবক্ষণে আছেন।  

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর