২৬ জুলাই, ২০২১ ১৫:৫৩

জঙ্গলে ব্যাগে থরে থরে সাজানো রুপি, রহস্য

অনলাইন ডেস্ক

জঙ্গলে ব্যাগে থরে থরে সাজানো রুপি, রহস্য

সোমবার পশ্চিমবঙ্গের দুর্গাপুরে ঝোপঝাড়ের মধ্যে থেকে উদ্ধার করা হয় ব্যাগভর্তি বাতিল ৫০০ রুপির নোট

২০১৬ সালের ৮ নভেম্বর। ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল করার ঘোষণা দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর ভারতজুড়ে একেবারে হইহই কাণ্ড। এটিএমের সামনে দীর্ঘলাইন। কালো টাকা ও অবৈধ লেনদেন রুখতে বিশেষ ব্যবস্থা নেয় সরকার। এরপর এতগুলো বছর পেরিয়ে যাওয়ার পরে সোমবার পশ্চিমবঙ্গের দুর্গাপুরে ঝোপঝাড়ের মধ্যে থেকে উদ্ধার ব্যাগভর্তি বাতিল ৫০০ রুপির নোট। এদিন সকালে ১০০ দিনের কাজের কর্মীরা জঙ্গল পরিষ্কার করতে গিয়েছিলেন। সেই সময় তারা দেখেন একটি ব্যাগ পড়ে রয়েছে।

কাছে গিয়ে ব্যাগটি খুলতেই চোখ কপালে ওঠার জোগাড় তাদের। দেখা যায়, ব্যাগের ভেতর থরে থরে সাজানো পুরানো ৫০০ রুপির নোট। বেশকিছু নোট আংশিক ছেঁড়া ছিল। দুর্গাপুর শহরের ২২ নম্বর ওয়ার্ডের এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কিন্তু কীভাবে এই ব্যাগটি এখানে এলো, তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। পুলিশ আপাতত রুপিগুলো বাজেয়াপ্ত করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ব্যাগের মধ্যে প্রায় ৪০ হাজার রুপি ছিল। কিন্তু কারা এই রুপি এখানে রাখল, তা নিয়েই রহস্য দানা বেঁধেছে। তবে কী সেই সময় রুপি বদল করতে না পেরেই বর্তমানে এগুলোকে জঙ্গলে ফেলে রাখা হয়েছে। সব মিলিয়ে রুপির ব্যাগটিকে ঘিরে রহস্য দানা বেঁধেছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর