২১ জুন, ২০২২ ১১:৫১

আদালতে তোলা হয়েছে পিকে হালদারকে

দীপক দেবনাথ, কলকাতা

আদালতে তোলা হয়েছে পিকে হালদারকে

পিকে হালদার

১৪ দিনের জেল হেফাজত শেষে মঙ্গলবার ফের কলকাতায় আদালতে তোলা হয়েছে পশ্চিমবঙ্গে গ্রেফতার হওয়া প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারকে। মঙ্গলবার সকাল ১০টা ৫৫ মিনিট নাগাদ পিকে হালদারসহ ছয় অভিযুক্তকে নগর দায়রা আদালতের বিশেষ সিবিআই আদালতে আনা হয়।

আদালতের কাছে অভিযুক্ত ব্যক্তিদের ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতের আবেদন জানাবে ভারতের তদন্তকারী সংস্থা ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’ (ইডি)। সোমবার এই কথা জানান ইডি’র আইনজীবী অরিজিৎ চক্রবর্তী।

সূত্রে খবর, এই মামলায় অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে আরও কিছু নতুন তথ্যের হদিস পেতে চাইছেন ইডির তদন্তকারী কর্মকর্তারা। আর সে লক্ষ্যে কারাগারে গিয়ে যাতে তাদের জেরার পথ খোলা থাকে সে আবেদনও আদালতের কাছে জানানো হবে। 

গত ১৪ মে অশোকনগর, কলকাতাসহ একাধিক জায়গায় অভিযান চালিয়ে পি কে হালদারসহ ছয়জনকে গ্রেফতার করেন ইডির কর্মকর্তারা। এরপর কয়েক দফায় রিমান্ড ও জেল হেফাজতে নিয়ে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে ইডির হাতে। বাংলাদেশ থেকে পি কে হাওলাদারের মাধ্যমে দেশের বাইরে অর্থ পাচার কিংবা ভারতে এসে আধার কার্ড, ভোটার কার্ড, ভারতীয় পাসপোর্ট, রেশন কার্ড তৈরি করার পেছনে একটি প্রভাবশালী মহলের মদদ দেওয়ার বিষয়টিও জানতে পেরেছে ইডি। ইতোমধ্যেই পশ্চিমবঙ্গসহ ভারতের একাধিক জায়গায় আবাসন খাতে বিপুল পরিমাণ অর্থের বিনিয়োগের সন্ধান পাওয়া গেছে পি কে হালদারের। পাশাপাশি একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও হদিস পাওয়া গেছে। 

ইডির তদন্তকারী কর্মকর্তারা জেনেছেন, পি কে হালদার ওরফে প্রশান্ত কুমার হালদার ওরফে শিবশঙ্কর হালদার আদতেই একই ব্যক্তি। ভারতে তিনি শিবশঙ্কর হালদার নামেই পরিচিত এবং এই নামে রয়েছে তার জমি, ফ্ল্যাট, ব্যঙ্ক অ্যাকাউন্টসহ বিভিন্ন সম্পত্তি।

এদিকে সিনিয়র আইনজীবীদের দিয়ে আদালতে তার হয়ে মামলা লড়ার জন্য জোর প্রচেষ্টা চালাচ্ছেন পি কে হালদার। যদিও এখন পর্যন্ত কোনো আইনজীবীকেই তার হয়ে মামলা লড়ার জন্য খুঁজে পাননি বলেই খবর। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর