শিরোনাম
প্রকাশ : শনিবার, ২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ এপ্রিল, ২০১৯ ২৩:১৫

রূপসী বাংলা আলোকচিত্র প্রদর্শনী

সংস্কৃতি প্রতিবেদক

রূপসী বাংলা আলোকচিত্র প্রদর্শনী

গতকাল রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশন (বিপিজেএ) আয়েজিত রূপসী বাংলা জাতীয় আলোকচিত্র প্রদর্শনী, প্রতিযোগিতা এবং সংবর্ধনা অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে গণমাধ্যম সংবাদ প্রকাশের ক্ষেত্রে স্বাধীনতা ভোগ করছে। সরকার মিডিয়ায় কোনো ধরনের সেন্সরশিপ করছে না। খবর বাসসের

‘রিপোর্টার্স উইদাউট বর্ডার’-এর বার্ষিক প্রতিবেদনে প্রকাশিত ‘প্রেস ফ্রিডম সার্ভে ইনডেক্স’-এর প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। বিএনপি-প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে তিনি বলেন, আদালতে দোষী সাব্যস্ত হয়ে তিনি (বেগম জিয়া) এখন কারাগারে। তিনি যদি জামিন প্রার্থনা করেন আদালতই একমাত্র তাকে জামিনে মুক্তি দিতে পারে। অন্যদিকে বেগম জিয়া যদি প্যারোল চান তাহলে তার আবেদনটি সরকার বিবেচনা করবে। এ ছাড়া তার মুক্তির অন্য কোনো পথ নেই।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। শিল্পকলা    একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী সভাপতিত্ব করেন। এ ছাড়া শিল্পকলা একাডেমির সম্পাদক কাজী আসাদুজ্জামান, বিপিজেএ সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক কাজল হাজরাও অনুষ্ঠানে বক্তব্য দেন। পরে মন্ত্রী তিনজন প্রবীণ ফটো সাংবাদিকের (মরণোত্তর) পরিবারের সদস্যদের হাতে পুরস্কার তুলে দেন। এ তিন সাংবাদিক হলেন এস এম মোজ্জাম্মেল হোসেন, মোশাররফ হোসেন লাল ও জহিরুল হক।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর