সোমবার, ১৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা

প্রণব মুখার্জির অবস্থা অপরিবর্তিত

নয়াদিল্লি প্রতিনিধি

প্রণব মুখার্জির অবস্থা অপরিবর্তিত

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি। নয়াদিল্লিতে সেনাবাহিনীর হাসপাতাল থেকে গতকাল সকালে জারি করা বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। বিবৃতিতে এও বলা হয়, ‘তাঁর শরীরের মূল গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সংক্রান্ত লক্ষণগুলো এবং চিকিৎসার বিষয়গুলো স্থিতিশীল। অর্থাৎ গত তিন দিন ধরে প্রণব মুখার্জির শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। চিকিৎসা বিজ্ঞান অনুসারে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গগুলো স্বাভাবিকভাবে কাজ করছে। বুলেটিনে এও বলা হয়েছে, ‘প্রণব মুখার্জির বর্তমান রোগ ছাড়াও পুরনো অসুখ রয়েছে।

বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। তিনি এখনো ভেন্টিলেটরেই রয়েছেন।’ এদিকে প্রণব বাবুর পুত্র শনিবার রাতে হাসপাতালে যান বাবার সার্বিক খোঁজখবর নিতে। তিনি রবিবার সকালে ট্যুইট করে বলেন, ‘আমার বাবা এখন ভালো আছেন এবং আগের দিনের তুলনায় স্থিতিশীল।’ তিনি এও লিখেছেন, ‘তাঁর শরীরের সব লক্ষণ স্বাভাবিক এবং তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি তিনি আমাদের মধ্যে ফিরে আসবেন।’

প্রণব মুখার্জির ব্যক্তিগত কর্মীরা বিশ্বাস করেন, তিনি আবার ফিরে আসবেন। প্রণব বাবুর পরিবারের আবেদন, অতি উৎসাহে কেউ যেন তাঁর শারীরিক অবস্থা নিয়ে কোনো ঘোষণা না করেন। কারণ তাতে অযথা বিভ্রান্তি তৈরি হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর