সোমবার, ২৬ জুলাই, ২০২১ ০০:০০ টা

করোনায় সিলেটের নির্বাচন কর্মকর্তাসহ ইসির দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন মারা গেছেন। গতকাল নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান এ তথ্য জানান। তিনি বলেন, ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইসরাইল। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ৫৫ বছর বয়সী ইসরাইল স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে রেখে গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হলে ইসরাইলকে চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছিল।

ইসি কর্মকর্তারা জানান, দুই সপ্তাহ আইসিইউতে ভর্তি ছিলেন এ কর্মকর্তা। অবস্থার কিছুটা উন্নতি হলে আইসিইউ থেকে কেবিনেও স্থানান্তর করা হয় তাকে। গতকাল অবস্থার অবনতির মধ্যে মারা যান এ কর্মকর্তা। ইসরাইল সিলেট-৩ আসনে উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে ছিলেন। কিন্তু নির্বাচনী দায়িত্ব পালনের সময় অসুস্থ হওয়ার পর ৩ জুলাই তাকে পরিবর্তন করা হয়।

আসাদুজ্জামান জানান, ১৯৯৬ সালে ইসরাইল হোসেন সহকারী সচিব হিসেবে নির্বাচন কমিশন সচিবালয়ে যোগ দেন। ইসি সচিবালয়ের বিভিন্ন শাখায় দায়িত্ব পালনসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেটে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে কাজ করেন এ কর্মকর্তা।

ব্রাহ্মণপাড়ায় অফিস সহকারীর মৃত্যু : ইসির সহকারী জনসংযোগ পরিচালক আশাদুল হক জানান, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচন অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মো. এনামুল হক করোনাভাইরাসে মারা গেছেন। গতকাল সকাল সাড়ে ১০টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এ নির্বাচনকর্মী। ৪৪ বছর বয়সী এনামুল স্ত্রী ও ১ ছেলে রেখে গেছেন। ইসি সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

কভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ের অনেক কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত রয়েছেন। সবশেষ ৮ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৌলভীবাজারের রাজনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা আলিফ লায়লা মারা যান। এপ্রিলে চট্টগ্রামের অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমানও কভিডে মারা যান।

সর্বশেষ খবর