মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

পরীমণির সহযোগী রাজকে জামিন দেয়নি হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

অর্থ পাচারের মামলায় চিত্রনায়িকা পরীমণির সহযোগী নজরুল ইসলাম রাজের জামিন আবেদন উপস্থাপন হয়নি মর্মে খারিজ করে দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেয়। আদালতে রাজের পক্ষে শুনানি করেন আইনজীবী এ কে রাশেদুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

গত ৪ আগস্ট বিকালে পরীমণির বাসায় অভিযান চালায় র‌্যাব। এরপর রাতে তার সহযোগী রাজের বনানীর বাসায়ও অভিযান চালানো হয়। অভিযানে রাজের দুই সহযোগীসহ তিনজনকে আটক করা হয়। পরে সিআইডি ২৯ সেপ্টেম্বর বনানী থানায় তার বিরুদ্ধে অর্থ পাচারের মামলা করে।

সিটি ব্যাংকের বনানী শাখায় নজরুল ইসলাম রাজের হিসাবে ১৮ কোটি ৭ লাখ ২১ হাজার ৩৫০ টাকা জমা হয়। এর মধ্যে ৬টি জমা চেকের মাধ্যমে করা হলেও অবশিষ্ট টাকা নগদ জমা করা হয়। তার নামে বিভিন্ন ব্যাংকে একাধিক হিসাবের তথ্য পাওয়া যায়। এসব হিসাব পর্যালোচনায় দেখা যায, হিসাবে ব্যাপক লেনদেন হয়েছে, যা মাদক ব্যবসা থেকে আয় বলে প্রতীয়মান হয়। ব্যবসার নাম দিয়ে ২০১২ সালের ১ জানুয়ারি থেকে ২০২১ সালের ৪ আগস্ট পর্যন্ত আড়াই কোটি টাকা মূল্যমানের স্থাবর অস্থাবর সম্পদে রূপান্তর করেন। এসব অভিযোগ এনে সিআইডির পুলিশ পরিদর্শক ২৯ সেপ্টেম্বর বনানী থানায় এ মামলা করেন। এ মামলায় গত ১৬ নভেম্বর ঢাকার মহানগর বিশেষ জজ আদালত তার জামিন নামঞ্জুর করেন। এরপর তিনি জামিন চেয়ে হাই কোর্টে আবেদন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর