বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ফারহান-৬ লঞ্চের মাস্টারসহ তিনজনের বিরুদ্ধে পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক

বুড়িগঙ্গায় লঞ্চের সঙ্গে ট্রলারের সংঘর্ষে হতাহতের ঘটনায় এমভি ফারহান-৬ লঞ্চের মাস্টারসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেন- এমভি ফারহান-৬ লঞ্চের মাস্টার কামরুল হাসান, ড্রাইভার জসিম উদ্দিন ভূঁইয়া ও ট্রলারের সুকানি জসিম মোল্লা।

গতকাল ঢাকার মেরিন কোর্টের বিচারক (স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট) জয়নাব বেগমের আদালতে ওই হতাহতের ঘটনায় নৌপরিবহন অধিদফতরের মুখ্য পরিদর্শক মো. শফিকুর রহমান বাদী হয়ে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এছাড়া গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩১ জানুয়ারি দিন ধার্য করেছে আদালত।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি বুড়িগঙ্গার নারায়ণগঞ্জের ধর্মগঞ্জে এমভি ফারহান-৬ লঞ্চের সঙ্গে একটি ট্রলারের সংঘর্ষ হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৯জনের লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনার দিন পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, সকাল সাড়ে ৮টার দিকে বক্তাবলী ঘাট থেকে ৪০-৫০ জন যাত্রী নিয়ে একটি ট্রলার ধর্মগঞ্জ চতলার মাঠ ঘাটে আসছিল। অন্যদিকে বরিশাল থেকে একটি যাত্রীবাহী লঞ্চ ঢাকার উদ্দেশে যাচ্ছিল।

ধর্মগঞ্জ চতলার মাঠ গুদারাঘাট বরাবর লঞ্চ ও ট্রলারের সংঘর্ষ হয়। এতে ট্রলারটি ডুবে যায়। এ ঘটনার পর ট্রলারে থাকা ৩০-৩৫ জন যাত্রী তীরে উঠতে সক্ষম হন।

 

 

সর্বশেষ খবর