শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

শনাক্তে রেকর্ড বেড়েছে মৃত্যুও

চার বিভাগে শনাক্তের হার ৪০ শতাংশের বেশি

নিজস্ব প্রতিবেদক

শনাক্তে রেকর্ড বেড়েছে মৃত্যুও

নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হারের নতুন রেকর্ড দেখল দেশ। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৪৬ হাজার ২৬৮ জনের নমুনা পরীক্ষায় ১৫ হাজার ৪৪০ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ৩৩.৩৭ শতাংশ, যা মহামারিকালে সর্বোচ্চ। এর আগে সর্বোচ্চ শনাক্ত হার ছিল ৩২.৫৫ শতাংশ। গত ২৪ জুলাই এ তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গত এক দিনে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর আগে সবশেষ এক দিনে ২০ জনের মৃত্যুর খবর এসেছিল গত ৯ অক্টোবর। মাঝের দিনগুলোতে কখনো এক দিনে ১৮ জনের বেশি মারা যাননি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গতকাল পর্যন্ত দেশে মোট ১৭ লাখ ৬২ হাজার ৭৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩০৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৬২ হাজার ৩৬৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় সর্বোচ্চ শনাক্তের হার ছিল রাজশাহী বিভাগে ৪৯.১৬ শতাংশ। এ ছাড়া বরিশাল বিভাগে ৪৬.৫৩, রংপুর বিভাগে ৪৬.৪৫, খুলনা বিভাগে ৪০.৬২, সিলেট বিভাগে ৩৭, চট্টগ্রাম বিভাগে ৩৫.৭৯, ময়মনসিংহ বিভাগে ৩১.৭১ ও ঢাকা বিভাগে ৩০.১৭ শতাংশ ছিল শনাক্তের হার।

গত এক দিনে সর্বোচ্চ নয়জনের মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। এ ছাড়া ঢাকা বিভাগে পাঁচজন, রাজশাহী ও সিলেট বিভাগে দুজন করে এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন। মৃতদের মধ্যে চারজনের বয়স ছিল ৩০ বছরের কম। তিনজনের বয়স ছিল ৪১ থেকে ৭০ বছরের মধ্যে। বাকি ১৩ জনের বয়স ছিল ৭০ বছরের বেশি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর