বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ঢাবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে সাংবাদিক হেনস্তার অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সাংবাদিক হেনস্তার অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হল ছাত্রলীগের কর্মী তুষার হোসাইনের বিরুদ্ধে। এ ঘটনায় তুষারসহ তিনজনের বিরুদ্ধে হল প্রাধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই ভুক্তভোগী সাংবাদিক। কিছুদিন আগেই ছিনতাইয়ের অভিযোগ উঠে অভিযুক্ত তুষারের বিরুদ্ধে।

মঙ্গলবার রাত ১১টায় হলের রিডিংরুমের সামনে হেনস্তার ঘটনা ঘটে। ভুক্তভোগী সাংবাদিক তাওসিফুল ইসলাম ঢাবির ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র এবং ইংরেজি দৈনিক ডেইলি অবজারভার পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। অভিযুক্তরা হলেন- মার্কেটিং বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী তুষার হোসাইন, ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মুনতাসির মামুন রিফাত এবং ফাইন্যান্স বিভাগের সিরাজুল ইসলাম।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ঘটনার সময় ছাত্রলীগের হল শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক হলের পাঠকক্ষে বহিরাগত সমস্যা ও সিট দখল করে রাখার বিষয়ে সেখানে গিয়ে কথা বলছিলেন। ভুক্তভোগী তাওসিফও সেখানে যান, তারা কী নির্দেশনা দেয় তা শোনার জন্য। দুটি পাঠকক্ষে ছাত্রলীগ নেতারা একই ধরনের কথা বলায় ‘অহ দ্যাট সেইম লেকচার’ কথাটি বলতে বলতে বের হয়ে আসেন তিনি। তবে, ‘লেকচার’ শব্দটি শুনে সেখানে উপস্থিত ছাত্রলীগের অন্য নেতা-কর্মীরা তাকে ঘিরে ধরেন। এ সময় অভিযুক্ত তুষার হোসাইন, মুনতাসির মামুন রিফাত এবং সিরাজুল ইসলাম তাকে বারবার প্রশ্ন করতে থাকেন ‘কি লেকচার বল? লেকচার না শুনে চলে আসছিস কেন?’ একপর্যায়ে তাওসিফ নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিলে তারা তাওসিফ ও ঢাবি সাংবাদিক সমিতি নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

ভুুক্তভোগী তাওসিফ বলেন, এ সময় তুষার আমাকে মেরে হল থেকে বের করার হুমকি দেন এবং একজন আমাকে ধাক্কাও দেন। এর মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক বের হয়ে এলে তাদের বিষয়টা জানালে তারা ‘এটা সিনিয়র-জুনিয়রের বিষয়’ বলে চাপা দেন।

সর্বশেষ খবর