বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

সেই ৩৭ কৃষককে বসুন্ধরা গ্রুপের আর্থিক সহযোগিতা

পাবনা প্রতিনিধি

পাবনার ঈশ্বরদীর ভাড়ইমারি গ্রামের সেই ৩৭ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে আর্থিক সহযোগিতা দিয়েছে বসুন্ধরা গ্রুপ। ওই কৃষকদের এক মাসের খাদ্যসহায়তা বাবদ এই আর্থিক সহায়তা দেওয়া হয়।

এ উপলক্ষে গতকাল ভাড়ইমারি বটতলা মোড়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস। ওই ৩৭ কৃষক ও তাদের পরিবারকে ৫ হাজার টাকা করে ১ লাখ ৮৫ হাজার টাকা দেওয়া হয়। এই সহায়তা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও এমডির উদার ও মানবিক গুণের পরিচয় বলে উল্লেখ করেন নুরুজ্জামান বিশ্বাস।

উল্লেখ্য, ঋণ খেলাপির মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় ওই ৩৭ কৃষকের মধ্যে ১২ জনকে কারাগারে পাঠানো হয়েছিল। পরে বসুন্ধরা গ্রুপ ঋণের বাকি কিস্তি পরিশোধের দায়িত্ব নেওয়া এবং আইনি সহায়তা দেওয়ার পরিপ্রেক্ষিতে সবাই জামিন পান। কারাগারে যাওয়া ১২ কৃষকও মুক্তি পান। শুভ সংঘ ঈশ্বরদী শাখার সভাপতি মাসুম পারভেজ কল্লোল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। কালের কণ্ঠের ঈশ্বরদী প্রতিনিধি ও শুভ সংঘ ঈশ্বরদী শাখার প্রধান উপদেষ্টা শেখ মেহেদী হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, বঙ্গবন্ধু পদকপ্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান কুল ময়েজ, নুরুন্নাহার বেগম, আবুল হাশেম, আলী আকবর রাজু, কৃষক আতিয়ার রহমান, মহির উদ্দিন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর