শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

নাস্তার টেবিলে উঠে পড়ল ট্রাক নিহত ৫

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ পাঁচজন নিহত হয়েছেন। সকাল সাড়ে ৭টার দিকে মণিরামপুর উপজেলার বেগারিতলা বাজারে কাভার্ডভ্যানের চাপায় নিহতরা হলেন উপজেলার টুনিয়াঘরা গ্রামের হাবিবুর রহমান (৫৫), তার শিশুপুত্র তাউশিদ রহমান (৭), একই গ্রামের তৌহিদুর রহমান (৩৮), মীর শামসুল ইসলাম (৬০) এবং জয়পুর গ্রামের জিয়ারুল (৩৫)।

স্থানীয় ইউপি সদস্য নূরুজ্জামান পাপ্পু বলেন, শিশুপুত্র তাউশিদকে নিয়ে বেগারিতলা বাজারে নাস্তা করতে এসেছিলেন হাবিবুর রহমান। শিশু তাউশিদ হঠাৎ রাস্তার দিকে দৌড় দিলে হাবিবুর রহমান তাকে বাঁচাতে এগিয়ে যান। এ সময় যশোর থেকে আসা দ্রুতগামী কাভার্ডভ্যান তাদের দুজনকে চাপা দিয়ে রাস্তার পাশে একটি চায়ের স্টল ও খাবারের হোটেলে আঘাত করে। ঘটনাস্থলেই হাবিবুর রহমান ও তার শিশুপুত্রের মৃত্যু হয়। চায়ের স্টলে থাকা আরও তিনজন পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। নিহতদের লাশগুলো কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে বিকৃত হয়ে গেছে। দুর্ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী কিছু সময়ের জন্য যশোর-মণিরামপুর সড়ক অবরোধ করে রাখেন। খবর পেয়ে মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মনিরুজ্জামান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সড়কে যান চলাচল স্বাভাবিক করেন। তিনি বলেন, কাভার্ডভ্যানের চালক পালিয়ে গেছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মণিরামপুর ফায়ার স্টেশনের কর্মকর্তা প্রণব কুমার বিশ্বাস জানান, লাশগুলো উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতদের পরিচয় নিশ্চিত করেছেন যশোর ডিবি পুলিশের ওসি রূপন কুমার বিশ্বাস। তিনি বলেন, নিহত পাঁচজন ছাড়াও এ দুর্ঘটনায় আরও পাঁচজন সামান্য আহত হয়েছেন। মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার হাঁসাড়ায় বঙ্গবন্ধু মহাসড়কে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মো. মিনহাজ (২২) নামে এক যুবক মারা গেছেন। তিনি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোস্তকোমতা গ্রামের মিজানুর রহমানের ছেলে। বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে হাঁসাড়া ওভার পাসের সামনে এ দুর্ঘটনায় মিম আক্তার (১৮) নামে মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছে।

পরে তাকে উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেন। নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদীর রায়পুরায় ঢাকা-সিলেট মহাসড়কে মালবাহী ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে রফিক মিয়া (২৬) নামে একজন নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণপুর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রফিক মিয়া উপজেলার রাধানগর ইউনিয়নের সাহেরচর গ্রামের আবদুস ছাদেক মিয়ার ছেলে। নওগাঁ প্রতিনিধি জানান : নওগাঁয় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে বক্কর (৩৩) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল সকালে নওগাঁ সদর উপজেলার শৈলগাছী ইউনিয়নের স্লুইস গেট ব্রিজ এলাকায় এ দুর্ঘটনায় নিহত বক্কর জেলার রানীনগর উপজেলার মিরাট ইউনিয়নের হরিশপুর গ্রামের শহিদের ছেলে। তিনি  ধান-চালের ব্যবসা করতেন।

সর্বশেষ খবর