বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

লাফিয়ে পড়ে আঘাতে ফারদিনের মৃত্যু : সিভিল সার্জন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন এ এফ এম মশিউর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, চাঞ্চল্যকর বুয়েট শিক্ষার্থী ফারদিন নুর পরশের লাশের ময়নাতদন্তের ভিসেরা প্রতিবেদন সম্পন্ন হয়েছে। রিপোর্টে জানা যায়, ফারদিন লাফিয়ে পড়ে শরীরে আঘাত পেয়ে মারা গেছেন।

সিভিল সার্জন বলেন, ফারদিনের ভিসেরা প্রতিবেদনে কিছু পাওয়া যায়নি।

কেমিক্যাল বা বিষজাতীয় কোনো পদার্থের উপস্থিতি তার শরীরে নেই। মাদকের কোনো উপস্থিতি নেই। ফারদিনের মৃত্যুর কারণ জানতে চাইলে তিনি বলেন, সে লাফ দিয়ে পড়ে আঘাত পেয়ে মারা গেছে। তার শরীরের কোথায় কোথায় আঘাত ছিল তা আগেই ময়নাতদন্ত প্রতিবেদনে আমরা বলে দিয়েছি। ফারদিন লাফ দিয়ে মারা যাওয়ার কারণ হিসেবে এটাকে আত্মহত্যা বলা যাবে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ছাড়া তো তেমন কোনো কারণ দেখছি না।

নাম প্রকাশে অনিচ্ছুক ময়নাতদন্ত সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, ফারদিনের শরীরে আঘাতের জায়গা আছে। এটা পরিবর্তন হয়নি। তবে আঘাতের কারণ হয়তো পরিবর্তন হতে পারে। তার শরীরে আঘাতের বিষয়ে আমরা যা তথ্য আগে দিয়েছি তা পরিবর্তন হয়নি। তবে সে কীভাবে আঘাত পেয়েছে এটা বলতে পারবে মামলার তদন্তকারী সংস্থা। উল্লেখ্য, গোয়েন্দা পুলিশ (ডিবি) ও ছায়া তদন্তকারী সংস্থা র‌্যাব ফারদিনের আত্মহত্যার কারণ উল্লেখ করেছেন। ফারদিন নদীতে লাফ দিয়ে পড়ে আত্মহত্যা করেছে বলে সংস্থা দুটি জানিয়েছে।

সর্বশেষ খবর