শিরোনাম
মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

প্রাণ বাঁচাতে দৌড়ে দোকানে, ঢুকে গুলি করে যুবককে হত্যা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ফুলতলায় ব্যবসায়ী নেতা ও খেয়াঘাটের ইজারাদার মিলন ফকিরকে (৪৫) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে জামিরা রোডে আইডিয়াল স্কুল মোড়ে এ ঘটনা ঘটে। তিনি ওই এলাকার আবদুল ওহাব ফকিরের ছেলে। মিলন ফকির ফুলতলা বণিক কল্যাণ সোসাইটির সর্বশেষ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হয়েছিলেন। তিনি একই সঙ্গে ফুলতলা শিকিরহাট খেয়াঘাট ইজারা নিয়ে ব্যবসা পরিচালনা করতেন। নিহতের স্ত্রী রাশেদা বেগমের খেয়াঘাটের ইজারাসংক্রান্ত দ্বন্দ্বে হত্যাকাণ্ড ঘটতে পারে বলে প্রাথমিক ধারণা করলেও পুলিশ হত্যার কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেনি। অপরদিকে নগরীর বাগমারা এলাকায় রাকিব হাসান নামে এক যুবক গুলিবিদ্ধ হন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় জামিরা ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম সরদার জানান, সকালে ফুলতলা-শাহপুর রোডের আইডিয়াল স্কুল মোড়ে দাঁড়িয়ে ছিলেন মিলন ফকির। এ সময় একটি মোটরসাইকেলে অপরিচিত দুই ব্যক্তি ঘটনাস্থলে এসে নামে। তারা এদিক-ওদিক তাকিয়ে একজন মোটরসাইকেল স্টার্ট দেয় অপরজন মিলন ফকিরকে লক্ষ্য করে গুলি করে। মিলন ফকির দৌড়ে একটি দোকানে ঢুকলেও পেছন থেকে আবারও তাকে গুলি করা হয়। গুলিবিদ্ধ অবস্থায় দোকানের মধ্যে লুটিয়ে পড়েন মিলন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মুহূর্তে মোটরসাইকেলে করে হামলাকারীরা ফুলতলা আলকার দিকে চলে যায়।

এদিকে ঘটনাস্থলে থাকা স্কুল শিক্ষক শীতল কান্তি মণ্ডল পায়ে গুলিবিদ্ধ হন। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের স্ত্রী রাশেদা বেগম জানান, খেয়াঘাটের ইজারায় টেন্ডার জমা না দেওয়ার জন্য গত কয়েকদিন ধরেই মিলন ফকিরকে মোবাইলে চাপ দেওয়া হচ্ছিল। তিনি বলেন, খেয়াঘাট ইজারা দ্বন্দ্বে তাকে হত্যা করা হতে পারে। এদিকে পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে সাবেক এক ইউপি সদস্যকে জিজ্ঞাসাবাদ করেছে।

স্থানীয়রা জানান, মিলন ফকির ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির সর্বশেষ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। এ ছাড়া তার চাচাত ভাই দামোদর ইউপি নির্বাচনে অংশ নিয়েছিলেন। এলাকায় তারা ভালো মানুষ হিসেবে পরিচিত। স্থানীয় সূত্রটি দাবি করছে, মিলন ফকির কয়েকজনের সঙ্গে ইজারা নিয়ে খেয়াঘাট ব্যবসা পরিচালনা করতেন। ইজারাসংক্রান্ত দ্বন্দ্বের জেরে তাকে হত্যা করা হতে পারে। তবে পুলিশ এ বিষয়ে এখনই কিছু বলতে রাজি হয়নি।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস তালুকদার জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। হত্যাকাণ্ডের সম্ভাব্য কারণ খতিয়ে দেখা হচ্ছে। র‌্যাব, ডিবি ও সিআইডি হত্যাকাণ্ডের ঘটনায় বিস্তারিত খোঁজখবর নিচ্ছে।

অপরদিকে আলাদা ঘটনায় নগরীর বাগমারা এলাকায় রাকিব হাসান নামে এক যুবক গুলিবিদ্ধ হন। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিকাল সাড়ে ৩টায় ঘটনাটি ঘটে। গুলিবিদ্ধ যুবক জানান, ঘটনাস্থল দিয়ে হেঁটে যাওয়ার সময় মোটরসাইকেলে থাকা দুই যুবক তাকে গুলি করে। রাকিব হাসান খুলনার রূপসা উপজেলার আইচগাতি এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

 

সর্বশেষ খবর