বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ ০০:০০ টা
নারায়ণগঞ্জ

শহরের রাস্তায় ময়লার স্তূপ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

শহরের রাস্তায় ময়লার স্তূপ

নারায়ণগঞ্জ শহরের কেন্দ্রস্থল বিবি রোডে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে রাস্তার পাশে পড়ে রয়েছে ড্রেনের ময়লার স্তূপ। এ ছাড়া শহরের মূল ড্রেনের বিভিন্ন স্থানে স্লাব খুলে রাখা হয়েছে। এতে জমে থাকা ময়লা ও খোলা ড্রেনে পড়ে আহত হয়েছেন নারী ও শিশুসহ কমপক্ষে ১০ জন। গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত শহরের চাষাঢ়া থেকে ২ নম্বর রেলগেট পর্যন্ত সরেজমিন ঘুরে এই চিত্র দেখা যায়।

স্থানীয়দের অভিযোগ, নারায়ণগঞ্জ সিটি করপোরোশনের পরিচ্ছন্নতা কর্মীরা ড্রেন পরিষ্কার করার পর বর্জ্য রাস্তায় ফেলে রাখেন। এ ছাড়া মূল ড্রেনের স্লাব খোলা রেখে চলে যায়। এ নিয়ে চরম ভোগান্তিতে পড়েন নগরবাসী।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে নারায়ণগঞ্জ দোকান মালিক সমিতির সহসভাপতি হাছান ইমাম বলেন, চার-পাঁচ দিন ধরে ড্রেনের ময়লা রাস্তায় পড়ে আছে। শহরের মূল সড়কের পাশে প্রায় ৫ থেকে ৬ ফুট উঁচু ময়লা স্তূপাকারে পড়ে রয়েছে। মূল ড্রেনের স্লাব খোলা। ড্রেন পরিষ্কার করে পরিচ্ছন্নতা কর্মীরা ওই ময়লা আর অপসারণ করেনি। এ ছাড়া মূল ড্রেনের স্লাবগুলোও ড্রেনের ওপর পুনরায় স্থাপন করেনি। এতে ফুটপাতে হেঁটে চলা পথচারীরা বিভিন্ন সময় খোলা ড্রেনে পরে দুর্ঘটনা শিকার হচ্ছেন। মঙ্গলবার রাতে সন্ধ্যার পর বৃষ্টিতে ডুবে যায় শহরের রাস্তা। পথচারীদের অনেকেই পানির নিচে রাস্তা ভেবে পা ফেলতেই ময়লার ভাগাড়ে হাঁটু পর্যন্ত দেবে যায়। তিনি আরও জানান, ময়লা অপসারণ ও ড্রেনের স্লাবগুলো পুনরায় ড্রেনের মুখে স্থাপনে সিটি করপোরোশনের কাউকে দেখা যাচ্ছে না চার-পাঁচ দিন ধরে। এগুলো ব্যবস্থা না নিলে সাধারণ মানুষ আরও ভোগান্তিতে পড়বেন।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আমার কাছে এমন তথ্য নেই।

সর্বশেষ খবর