শনিবার, ৩ জুন, ২০২৩ ০০:০০ টা

আমরা মামলার জট কমাতে পারি না

-বিচারপতি মজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

হাই কোর্ট বিভাগের বিচারপতি মজিবুর রহমান মিয়া বলেছেন, আমরা চাইলেই আদালতে মামলার জট কমাতে পারি না। তবে বিচারপ্রার্থীদের একটু শান্তি দিতে পারি। আদালত চত্বরে বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার এবং মা ও শিশুদের নিরাপদ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ‘ন্যায়কুঞ্জ’ স্থাপন করা হবে। গতকাল পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এসব কথা বলেন তিনি। পরে তিনি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে বৃক্ষচারা রোপণ করেন।

এরপর তিনি জেলা জজ আদালতের হলরুমে পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালত এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় জেলার বিভিন্ন আদালতে বিচারাধীন মামলাসমূহ, বিশেষ করে পুরনো দেওয়ানী ও ফৌজদারি মামলাসমূহ অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত নিষ্পত্তি করার তাগিদ দেন।

এ সময় সিনিয়র জেলা ও দায়রা জজ এসএম এরশাদুল আলম ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন, বিচার বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, পটুয়াখালী জেলা প্রেস ক্লাবের সভাপতি আনোয়ার হোসেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী হারুন অর রশীদ, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ মাহবুব আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, বিচারপতি মজিবুর রহমান মিয়া আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর সদস্য ছিলেন।

সর্বশেষ খবর