২ মার্চ, ২০২১ ২২:৪১
বইমেলায় পন্নী নিয়োগীর দ্বিতীয় গল্পগ্রন্থ

রহস্যময় খুন আর প্রেমের কাহিনি নিয়ে গল্প ‌‘সন্ধ্যামালতি’

অনলাইন ডেস্ক

রহস্যময় খুন আর প্রেমের কাহিনি নিয়ে গল্প ‌‘সন্ধ্যামালতি’

আজাদ তার প্রেমিকা মালতিকে আদর করে ডাকতো সন্ধ্যামালতি। শান্ত, ভদ্র ও নিরিহ প্রকৃতির আজাদ একসময় আটক হয় খুনের অভিযোগে। সে জবানবন্ধীতে খুনের কথা অকপটে স্বীকার করে। আদালত আজাদকে মৃত্যুদণ্ড প্রদান করে।

মৃত্যু পরোয়ানা জারির পর জেল সুপার রফিক সাহেব তাকে অনুরোধ করেন খুনের রহস্য বলার জন্য। আজাদ জীবনমৃত্যুর সন্ধিক্ষণে বলতে শুরু করেন, সেই কাহিনি...।

রহস্যময় খুন আর প্রেমের কাহিনি নিয়ে রচিত গল্প সন্ধ্যামালতি। বইটির নামকরণ করা হয়েছে এ গল্পের নামে। বইটিতে এ ছাড়া বাবার ডায়ারি, রূপান্তর, শেষ আলিঙ্গন, স্বপ্ন এক্সপ্রেস, প্রেমলীলা, শাড়ি, গল্পের পেছনের গল্প, প্রবাসী বর, পণ্ডিত ও আনন্দাশ্রু নামের গল্প রয়েছে। আমাদের চারপাশে ঘটে যাওয়া নানা ঘটনার নির্যাস পাওয়া যাবে বইয়ের প্রতিটি গল্পে।

পন্নীর লেখালেখি শুরু ২০০৫ সাল থেকে। একাদশ শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় তার প্রথম লেখা ছাপা হয় দৈনিক যুগান্তরের রম্য ও বিদ্রুপ ম্যাগাজিন বিচ্ছুতে। তারপর থেকে তিনি যুগান্তরের বিভিন্ন পাতায় নিয়মিত লেখালেখি শুরু করেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর দৈনিক যুগান্তরে সাংবাদিক হিসেবে যোগদান করেন। প্রায় সাত বছর সাংবাদিকতার পাশাপাশি তিনি দৈনিক যুগান্তরে প্রায় প্রতিটি ফিচার পাতায় নিয়মিত লিখতেন। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনে প্রযোজক হিসেবে কাজ করছেন। পাশাপাশি বিভিন্ন জাতীয় দৈনিকে গল্পসহ নানা বিষয়ে নিয়মিত লিখে যাচ্ছেন। গত বছর অমর একুশে বইমেলায় প্রকাশিত ‘অদৃশ্য শ্রোতা’ গল্পের বইটিও পাঠক সমাজে বেশ সমাদৃত হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 

 

 
 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর