শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২১ ১৫:৩৫
প্রিন্ট করুন printer

আবীর শওকত হায়াতের বই 'বস ম্যানেজমেন্ট: কর্মক্ষেত্রে সাফল্যের উপায়'

অনলাইন ডেস্ক

আবীর শওকত হায়াতের বই 'বস ম্যানেজমেন্ট: কর্মক্ষেত্রে সাফল্যের উপায়'

প্রকাশিত হয়েছে আবীর শওকত হায়াতের লেখা 'বস ম্যানেজমেন্ট: কর্মক্ষেত্রে সাফল্যের উপায়' শিরোনামের বই। এতে নানা স্তরের বসকে কীভাবে সামলে নিয়ে কর্মক্ষেত্রে সাফল্য বা উন্নতির মুখ দেখবেন, ধাপে ধাপে যুক্তিসহকারে তা তুলে ধরা হয়েছে।

বইয়ের লেখক ভূমিকায় জানিয়েছেন, ‘ম্যানেজমেন্ট লিটারেচারে সাব-অর্ডিনেট ও টিম পরিচালনার প্রয়োজনীয় দিকনির্দেশনা থাকলেও বসকে ম্যানেজ করার গাইডলাইন খুব কমই পাওয়া যায়। বস ও সাব-অর্ডিনেট সম্পর্কিত অনুমিতি, নিয়মকানুন ও বসের কাজ করার ধরন জানা থাকলে বসকে ম্যানেজ করা তেমন কঠিন নয়। একই সঙ্গে তার পছন্দ-অপছন্দের বিষয়গুলো জানা থাকলে সহযোগিতা পাওয়া সহজ হয়। এ বই বৃহত্তর পরিসরে সম্ভাব্য সব ধরনের পরিস্থিতি সম্পর্কে কর্মজীবীকে প্রস্তুত করতে সহায়ক হবে বলে আশা করি।’

মোট ৩০টি বিদেশি, বিশেষত ইংরেজি ভাষায় লেখা এ–সংক্রান্ত গ্রন্থের ভাবানুসরণে লেখা হয়েছে বস ম্যানেজমেন্ট। বইয়ে শুধু বসের সঙ্গ মানিয়ে নেওয়ার কথাই বলা হয়নি, বলা হয়েছে বস ও তার সাব-অর্ডিনেটের মধ্যকার সম্পর্ক যুক্তিসঙ্গত পর্যায়ে উন্নীত করার উপায় প্রসঙ্গেও। পাওয়া যাচ্ছে বইমেলায় প্রথমা প্রকাশনের প্যাভিলিয়নে (প্যাভিলিয়ন: ১৫)।

এছাড়া 'অফিস পলিটিকস' নামে আরও একটি বই লিখেছেন আবীর শওকত হায়াত। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য