১২ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:০৯

বইমেলায় পন্নী নিয়োগীর নতুন গল্পগ্রন্থ আতশবাজি

অনলাইন ডেস্ক

বইমেলায় পন্নী নিয়োগীর নতুন গল্পগ্রন্থ আতশবাজি

বইমেলায় পন্নী নিয়োগীর নতুন গল্পগ্রন্থ আতশবাজি

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সাদিকুল নিয়োগী পন্নীর ৫ম গল্পগ্রন্থ ‘আতশবাজি’।

বইটিতে ঘামাচির অপারেশন, পারফিউম, প্রেম প্রশিক্ষণ, জামিল ভাইয়ের বাইক, কোষ্ঠকাঠিন্য, চা কিংবা কফির গল্প, ছাদবাগান, কিপটে শহিদুল, বাজি, কাকার ফটোগ্রাফি, তুফান, আরিফ ভাইয়ের সংগীত চর্চা, সর্বরোগ বিশেষজ্ঞ, ফেসবুক অপারেটর, আনারস, পান সমাচার, কালো চশমা, নাশতার দুরবস্থা, আতশবাজি ও কচি ডাব শিরোনামে মোট ২০টি গল্প রয়েছে।

রম্যগল্পগুলোতে সামাজিক প্রেক্ষাপট, মানব চরিত্র ও জীবনের নানা অসংগতির বিভিন্ন চিত্র ফুটে উঠেছে।

বইটির প্রচ্ছদ করেছেন কাওছার মাহমুদ। বর্ষাদুপুর প্রকাশনি থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদের মূল্য রাখা হয়েছে ২৭০ টাকা। মেলায় বইটি ২৬ নম্বর প্যাভেলিয়নে স্টুডেন্ট ওয়েজ/বর্ষাদুপুরের স্টলে পাওয়া যাচ্ছে।

সাদিকুল নিয়োগী পন্নীর লেখালেখি শুরু ২০০৫ সাল থেকে। একাদশ শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় তার প্রথম লেখা ছাপা হয় দৈনিক যুগান্তরে। তারপর থেকে তিনি যুগান্তরের বিভিন্ন পাতায় নিয়মিত লেখালেখি শুরু করেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর যোগদান করেন দৈনিক যুগান্তরে সাংবাদিক হিসেবে। প্রায় সাত বছর সাংবাদিকতার পাশাপাশি তিনি দৈনিক যুগান্তরের প্রায় প্রতিটি ফিচার পাতায় নিয়মিত লিখেছেন। একইসময় গল্পসহ নানা বিষয়ে লেখালেখি করেছেন বিভিন্ন জাতীয় দৈনিকে। বর্তমানে তিনি বাংলাদেশ টেলিভিশনে নির্বাহী প্রযোজক হিসেবে কর্মরত আছেন। টেলিভিশনে বিভিন্ন অনুষ্ঠান ও নাটক নির্মাণের পাশাপাশি জাতীয় দৈনিকে গল্পসহ নানা বিষয়ে নিয়মিত লিখে যাচ্ছেন। তার পূর্বপ্রকাশিত গল্পগ্রন্থ: অদৃশ্য শ্রোতা, সন্ধ্যামালতি, এক সুতা জমি ও জল থেরাপি।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর