২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২০:১২

সকল ষড়যন্ত্রের ব্যুহ ভেদ করতে হবে: শ ম রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক

সকল ষড়যন্ত্রের ব্যুহ ভেদ করতে হবে: শ ম রেজাউল করিম

শ ম রেজাউল করিম (ফাইল ছবি)

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশী-বিদেশী ষড়যন্ত্রের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে, যাতে কোন অপচেষ্টাকারী অপপ্রচার দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে না পারে। ক্ষমতায় থাকলে সব সময় ভালো আছি এ কথা ভাবার কোন কারণ নেই। শত্রুর ষড়যন্ত্র ভেতরে থেকেও আসে। 

তিনি বলেন, দেশে বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধের বিচার হয়েছে। এজন্য আমরা আনন্দিত। এর পাশাপাশি মনে রাখতে হবে ৭৫’র ১৫ আগস্টও আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় ছিল। দেশের ভেতর ও বাইরে তখনও ষড়যন্ত্র ছিল, এখনো আছে। ইতিহাসের মীর জাফরদের তালিকায় খন্দকার মোশতাক, জিয়াউর রহমানসহ অনেকেই আছেন। তাদের স্বরূপ বুঝতে হবে। ইস্পাত কঠিন আদর্শিক দৃঢ়তা দিয়ে সকল ষড়যন্ত্রের ব্যুহ ভেদ করতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। 

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য প্রদান রাখেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব ও সংসদ সদস্য মাহমুদ উস্ সামাদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান।


“বর্তমানে বাংলাদেশ দুইভাগে বিভক্ত। একটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার একটি পক্ষ। অপরটি মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী আওয়ামী লীগের বিরোধী পক্ষ।” 

এসময় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা আর শেখ হাসিনার নেতৃত্বের জায়গায় থাকতে নতুন প্রজন্মকে আহ্বানও জানান মন্ত্রী শ ম রেজাউল করিম।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর