২৯ নভেম্বর, ২০২২ ১৭:৩৪

‘পার্বত্যাঞ্চলে শিক্ষার মানোন্নয়নে সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে’

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

‘পার্বত্যাঞ্চলে শিক্ষার মানোন্নয়নে সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে’

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোহাম্মদ মোস্তফা জব্বার বলেছেন, পার্বত্যাঞ্চলের শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে সরকার। আওয়ামী লীগ সরকার ছাড়া কোনো সরকার পাহাড়ে শিক্ষার কাজ করেনি। শেখ হাসিনা সরকার পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীর কথা ভাবেন। তাই এ অঞ্চলের ছেলে মেয়েরা যাতে ঘরে বসে উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারে তার জন্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন করেছেন। সরকার চায় এ পাহাড়ে আধুনিকতার ছোয়া লাগুক। তাই তো তিনি বিদ্যালয় কলেজগুলোকে ডিজিটাল করণের লক্ষে শিক্ষা সামগ্রী বিতরণ করছেন। সরকারের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাহাড়ি-বাঙালি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি। 

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্ণফুলী সম্মেলন কক্ষে আয়োজিত ২৮টি পাড়াকেন্দ্রে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে এতে গেস্ট অব অনার ছিলেন পার্বত্য চট্টগ্রাাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এছাড়া পার্বত্য চট্টগ্রাাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান  মো. নূরুল আলম চৌধূরী, রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান ও জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ উপস্থিত ছিলেন। 

পরে সুবিধা বঞ্চিত প্রত্যন্ত অঞ্চলের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ডিজিটাল করণের লক্ষ্যে শিক্ষা প্রকল্পের আওতায় ২৮টি পাড়া কেন্দ্রে শিক্ষা সামগ্রী ডিজিটাল ক্লাসরুম উপকরণ, ডিজিটাল কন্টেনসহ ট্যাবলেট এবং পাঠ্যপুস্তক বিতরণ করেন তিনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর