৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৫:৩৫

একটি দল দেশের উন্নয়ন ব্যাহত করার ষড়যন্ত্র করছে, বরিশালে শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

একটি দল দেশের উন্নয়ন ব্যাহত করার ষড়যন্ত্র করছে, বরিশালে শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, ‘বঙ্গবন্ধু দেশ দিয়েছেন। মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। এখন দেশে পলিটিকস অব ডেভলপমেন্টের (উন্নয়ন রাজনীতি) রাজনীতি চলছে।’ 

শনিবার বরিশালে বেলা ১২টায় স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী প্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

বরিশালের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সার্কিট হাউজের হলরুমে মতবিনিময় সভায় শিল্পমন্ত্রী আরও বলেন, এই দেশে বারবার সামরিক শাসন এসেছে। এ কারণে কোন উন্নয়ন হয়নি। মেকাপ হয়েছে। 

তিনি বলেন, আজ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্বে মাথা তুলে দাঁড়িয়েছে, বহু মেগা প্রকল্প বাস্তায়বন করছে তখন একটি দল বিভিন্নভাবে প্ররোচিত হয়ে বাংলাদেশের উন্নয়ন ব্যাহত করার ষড়যন্ত্র করছে। 

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর ইতিহাস গণতন্ত্রের ইতিহাস। কোন বয়কট নেই। ৭০ এর নির্বাচনের পর যখন ক্ষমতা দেয়া হয়নি তখন আমরা অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করেছি। আওয়ামী লীগ কোন সর্বহারা দল নয়। গণতান্ত্রিক ধারাবাহিকতা ছিলো বলেই দেশে আজ এত উন্নয়ন হয়েছে। রাজনৈতিক স্থিতিশীলতা উন্নয়নের বড় সহায়ক। আওয়ামী লীগ দেশের এবং মানুষের ভাগ্যোন্নয়নের জন্য কাজ করে। এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশের মানুষের সমর্থন কামনা করেন শিল্পমন্ত্রী। এ ক্ষেত্রে গণমাধ্যম বড় ধরনের ভূমিকা পাালন করতে পারে বলে মন্তব্য করেন মন্ত্রী।

সভায় বিশেষ অতিথি ছিলেন, সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, শিল্প সচিব জাকিয়া সুলতানা, পরিকল্পনা কমিশনের সদস্য আবদুল বাকী, বিসিক চেয়ারম্যান মুহ. মাহবুবুর রহমান, ডিআইজি মো. আক্তারুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর এবং জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস।

সভায় বরিশালে বিসিক-২ প্রতিষ্ঠা করাসহ স্থানীয় শিল্প গতি বাড়াতে সব ধরনের পদক্ষেপ নেয়ার প্রতিশ্রুতি দেন শিল্পমন্ত্রী। 

দুই দিনের সরকারি সফরে গতকাল বরিশাল এসেছেন শিল্পমন্ত্রী। পটুয়াখালীতে সফর শেষ করে আজ ঢাকায় ফিরবেন তিনি। 

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর