১৭ জানুয়ারি, ২০২৪ ২১:১৭

ভোট দিয়ে নির্বাচন বর্জনকারীদের প্রত্যাখ্যান করেছে জনগণ : তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভোট দিয়ে নির্বাচন বর্জনকারীদের প্রত্যাখ্যান করেছে জনগণ : তথ্য প্রতিমন্ত্রী

ভোট দিয়ে জনগণ নির্বাচন বর্জনকারীদের প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত। 

বুধবার সন্ধ্যায় রাজধানীর মানিকদী আদর্শ বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মোহাম্মদ এ আরাফাত বলেন, একটি গোষ্ঠী ভোট বর্জন করেছে এবং দেশের জনগণকে হুমকি-ধামকি দিয়েছিল ভোট বর্জন করতে। অগ্নিসন্ত্রাস করেছিল। ভোটের দিন তারা হরতাল ডেকেছিল। কিন্তু আমরা বলেছিলাম ভোট বর্জনকারী সন্ত্রাসী অগ্নিসংযোগ যারা করে, যারা ভোটের দিনে হরতাল দেয় তাদের বর্জন করতে হবে। ঢাকা-১৭ আসনের মানুষ উপ-নির্বাচনের মত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিগুণ ভোটে আমাকে নির্বাচিত করে ভোট বর্জনকারীদের প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, এই ভোট ছিল ভোট বর্জনকারী সন্ত্রাসীদের প্রত্যাখ্যানের নির্বাচন এবং সেই নির্বাচনে আমরা জয়ী হয়েছি। আমরা বলেছিলাম যে এই নির্বাচনটি শুধু আমাদের এমপি হওয়ার নির্বাচন নয়, বাংলাদেশের রাজনীতি এবং আগামী দিনের রাজনীতি ও বাংলাদেশের নির্বাচন কেমন হবে তা নির্ধারিত হবে এই নির্বাচনের মাধ্যমে।

মোহাম্মদ এ আরাফাত বলেন, যারা অতীতে কখনো গণতন্ত্রের পক্ষে কাজ করে নাই। যখনই সুযোগ পেয়েছে গণতন্ত্রকে বিনষ্ট করেছে, ভোট চুরি করেছে, যখন তারা বিরোধী দল ছিল তখন তারা অগ্নিসন্ত্রাস করে সাধারণ মানুষকে পুড়িয়ে মেরেছে। এই দল এই গোষ্ঠী গণতন্ত্রের বিপক্ষে, নির্বাচনের বিপক্ষে, বাংলাদেশের উন্নয়ন এবং অগ্রগতির বিপক্ষে। কাজেই তাদের প্রত্যাখ্যান করার জন্য আমরা ভোটারদের আহ্বান জানিয়েছিলাম। শত বাধা হুমকি ধামকি ভয়-ভীতি সন্ত্রাস সবকিছুকে না করে এবার জনগণ তাদের না বলেছে। শুধু ঢাকা-১৭ তে নয় গোটা বাংলাদেশে তাদের না করেছে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, মানিকদীবাসীদের যতগুলো দাবি রয়েছে আমরা কিন্তু সেগুলো ধাপে ধাপে পূরণ করার চেষ্টা করছি এবং করবো। আমি যা কিছু করি না কেন ঢাকা-১৭ আসন আমার আগে। আপনাদের ভোটের কারণে কিন্তু আমি আজকে প্রতিমন্ত্রী হতে পেরেছি এবং আপনাদের আসনের সংসদ সদস্য।

তিনি বলেন, আপনারা আমাকে উপ-নির্বাচনে নির্বাচিত করেছেন এবং দ্বিতীয়বারের মতো জাতীয় সংসদ নির্বাচনে আমাকে নির্বাচিত করেছেন। আপনারা আমার জন্য নির্বাচনে যে সময় দিয়েছেন কষ্ট করেছেন এর ফলে আমরা বিগত দিনে উপ-নির্বাচনে যে ভোট পেয়েছিলাম এবার সংসদ নির্বাচনে তার দ্বিগুণ ভোট পেয়েছি।

তিনি আরও বলেন, আমি এলাকার অনেক সমস্যার কথা শুনেছি গ্যাসের কথা বিদ্যুতের কথা রাস্তার কথা, ইতিমধ্যে বিদ্যুতের সমস্যা অনেকটা সমাধান হয়ে গেছে। রাস্তার কথা বলেছি ইতিমধ্যে চারটা রাস্তা চালু হয়েছে। আগামীকাল আমি আরও একটি রাস্তা উদ্বোধন করবো। মাটি নিচের গ্যাস শেষ হওয়ার কারণেই গ্যাসের সমস্যাটা হচ্ছে, তবে আমরা আশা করছি খুব শিগগিরই এই সমস্যাটি সমাধান করতে পারবো, তবে ভবিষ্যতে আমাদের এলপিজি ব্যবহার করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের সকল নাগরিকের জন্য সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করতে চান। এবং তার নেতৃত্বে তার একজন কর্মী হিসেবে বঙ্গবন্ধুর কর্মী হিসেবে আমি আপনাদের আগামী পাঁচ বছরে মধ্যে আমি ইনআশাল্লাহ আপনাদের জন্য করবো। কিছু কিছু সংস্থা আছে যারা নির্বাচন নিয়ে কথা বলছে, নির্বাচনকে নিয়ে মন্তব্য করছে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি নির্বাচনী বিশ্বাস করি মানুষের ভোটাধিকারে বিশ্বাস করি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে এদেশে স্বাধীনভাবে আমরা চলবো কোন অপশক্তি আমাদের দমিয়ে রাখতে পারবে না। বিদেশি কোন রাষ্ট্রের কথায় আমাদের এই দেশ চলবে না, কাজেই আমাদের মানবাধিকার আর গণতন্ত্রের জ্ঞান দিবে, আমাদের কটাক্ষ করবে এটার জবাব কিন্তু আমাদের দিতে হবে, আমরা এগুলা মেনে নিবো না। 

তিনি আরও বলেন, সবার উপরে আমাদের প্রধানমন্ত্রী আছেন, উনার যে ত্যাগ উনার যে সাহস, উনার যে ভালোবাসা আমাদের দেশের জন্য আমাদের জন্য, আমরা ইনআশাল্লাহ উনার নেতৃত্বে আরও এগিয়ে যাবো সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর