শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১১:২৮

এবার পুলিশের যে নাচ ইন্টারনেটে ভাইরাল (ভিডিও)

অনলাইন ডেস্ক

এবার পুলিশের যে নাচ ইন্টারনেটে ভাইরাল (ভিডিও)

ঘুম ভাঙা থেকে রাতে ঘুমাতে যাওয়া পর্যন্ত সকলেই ব্যস্ত। কর্মব্যস্ত জীবনে কমছে পরিজনদের সঙ্গে সময় কাটানোর ফুরসত। ক্রমশই বাড়ছে অবসাদ। বৃদ্ধি পাচ্ছে নানা শারীরিক সমস্যা। এই পরিস্থিতিতে পুলিশদের মানসিক অবসাদ দূর করতে নয়া উদ্যোগ ভারতের বেঙ্গালুরু সিটি পুলিশের নর্থ-ইস্ট ডিভিশনের। চিন্তা দূর করার সেই পন্থা এখন সোশ্যাল মিডিয়ার হটকেক।

সম্প্রতি বেঙ্গালুরু সিটি পুলিশের নর্থ-ইস্ট ডিভিশনের পক্ষ থেকে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা হয়। ওই ভিডিওতে দেখা গেছে, একটি ঘরের মধ্যে দাঁড়িয়ে রয়েছেন বহু পুলিশকর্মী। নিম্ন স্তরের পুলিশকর্মী যেমন রয়েছেন, তেমনই আবার ওই তালিকায় রয়েছে উচ্চ স্তরের কর্মকর্তারাও। তারা প্রত্যেকেই জুম্বা নাচছেন। ৩০টি দলে মোট ২৫ জন করে ভাগ করে জুম্বা নাচে অংশ নেন তারা। ছিলেন নারী পুলিশকর্মীরাও। অপরাধীদের ভিড় সামলাতে সামলাতে স্টেপ রপ্ত নেই প্রায় কারও। তবুও যে যার মতো গানের তালে কোমর দুলিয়ে কিংবা অঙ্গভঙ্গির মাধ্যমে একে অপরকে টেক্কা দিয়ে গেছেন।

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ে। লাইক, কমেন্টের ঝড় উঠেছে নেটদুনিয়ায়। পুলিশদের জুম্বা নাচ মন ছুঁয়েছে নেটিজেনদের। কেউ লিখেছেন, “পুলিশের কাজ আইনশৃঙ্খলা রক্ষা করা। তাই তারা শারীরিকভাবে সুস্থ না থাকলে অপরাধীদের দমন করা সম্ভব হবে না। সেক্ষেত্রে শরীরচর্চার কথা মাথায় রেখে নাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

আবার কারও দাবি, “বর্তমান যুগে প্রায় প্রত্যেকেই কাজের চাপে মানসিক দিক থেকে বিব্রত। তাই স্বাভাবিকভাবে শারীরিক অসুস্থতা বাড়ার সম্ভাবনাও ১০০ শতাংশ। সেক্ষেত্রে নাচ, গানের মাধ্যমে কিছুক্ষণের জন্য নিজেকে মাতিয়ে রাখতে না পারলে, কোনও কাজ করা সম্ভব হবে না।”

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর