১ অক্টোবর, ২০২১ ২২:২৭

দুর্ঘটনার পর এগিয়ে আসেনি কেউ, অ্যাম্বুল্যান্স ডেকে প্রাণ বাঁচাল অ্যাপল ঘড়ি!

অনলাইন ডেস্ক

দুর্ঘটনার পর এগিয়ে আসেনি কেউ, অ্যাম্বুল্যান্স ডেকে প্রাণ বাঁচাল অ্যাপল ঘড়ি!

প্রতীকী ছবি

আজকের বিশ্বে প্রযুক্তি ছাড়া মানুষের দৈনন্দিন জীবন কল্পনা করা যায় না। বেশির ভাগ ক্ষেত্রে হিতে বিপরীত হলেও এর অবদান অস্বীকার করা যায় না। এবার দুর্ঘটনায় গুরুতর আহত বাইকচালকের জন্য অ্যাম্বুল্যান্স ডেকে প্রাণ বাঁচাল অ্যাপল ঘড়ি!

গত ২৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে এ ঘটনা ঘটে। ঘটনার সময় আহত এক ব্যক্তিকে দেখে যখন পথচারীরা দেখেও না দেখার ভান করে পাশ কাটিয়ে যাচ্ছিলেন, ‘মানবিকতার মুখ’ হয়ে উঠল তখন এক ইলেকট্রনিক গ্যাজেট। আর তার কারণেই শেষমেশ প্রাণ বাঁচল ওই ব্যক্তির।

জানা গেছে, বছর চব্বিশের মুহাম্মদ ফিতরির বাইকের সঙ্গে একটি ভ্যানের মুখোমুখি ধাক্কা লাগে। এতে রাস্তায় ছিটকে পড়ে তৎক্ষণাৎ জ্ঞান হারান তিনি। তাকে সহযোগিতা না করে উল্টে ভ্যানচালক সেখান থেকে পালিয়ে যান। এমনকি ফিতরিকে রাস্তায় পড়ে থাকতে দেখেও কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেননি বলে অভিযোগ। এসময় বিপদের বন্দু হয়ে উঠল ফিতরিরই হাতে থাকা অ্যাপল ঘড়িটি।

স্থানীয় সংবাদমাধ্যম লিয়ানহে ওয়ানবাও-কে ফিতরি জানিয়েছেন, তার হাতে থাকা ঘড়িটি বার্তা পাঠায় আপৎকালীন পরিষেবায়। শুধু তাই নয়, তার প্রেমিকা-সহ বেশ কয়েকজন পরিচিতের কাছে জরুরি বার্তা পাঠিয়েছিল সেটি। সেই বার্তা পেয়েই অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে এসে ফিতরিকে উদ্ধার করে।

জানা গেছে, অ্যাপল-এর সিরিজ ৪ মডেল পরে ছিলেন ফিতরি। এই ঘড়ির একটি বিশেষত্ব হল ‘ফল ডিটেকশন ফিচার’। এই বৈশিষ্টই সক্রিয় হয়ে গিয়েছিল ফিতরির হাতে থাকা অ্যাপল ঘড়িটির। যা তার প্রাণ বাঁচাতে সাহায্য করেছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর