২৯ এপ্রিল, ২০২২ ১৫:২৪

২৩ লাখ টাকার কালো ঘোড়া, পানি ঢালতেই হয়ে গেল লাল!

অনলাইন ডেস্ক

২৩ লাখ টাকার কালো ঘোড়া, পানি ঢালতেই হয়ে গেল লাল!

প্রতীকী ছবি

সব ঘোড়ার দাম এক নয়। বিরল প্রজাতির ঘোড়ার দাম লাখ লাখ টাকা হতেই পারে। যেমন- বিরল প্রজাতির কুচকুচে কালো ঘোড়া। এমনই একটি ঘোড়া কিনেছিলেন ভারতের পাঞ্জাবের রমেশ কুমার। ঘোড়াপ্রেমী এই মানুষটি এর জন্য ব্যয় করেছিলেন ২৩ লাখ টাকা। মারোয়ারি নামের বিরল প্রজাতির কালো ঘোড়া কেনার ইচ্ছে ছিল পাঞ্জাবের ওই ব্যবসায়ীর। তা কিনতে গিয়েই ঘটে বিপত্তি। 

একদম কুচকুচে কালো ঘোড়ার সন্ধান চালাতে গিয়ে রমেশ কুমারের সঙ্গে আলাপ হয় তিন ঘোড়া ব্যবসায়ীর। রমেশের পছন্দের ঘোড়া তাকে জোগাড় করে দেওয়া যাবে বলে জানান ওই তিন জন। সেই মতো ঘোড়া নিয়ে হাজির হন জিতেন্দ্র পাল সিংহ সেখোঁ, লখিন্দর সিংহ এবং লাচরা খান নামের ওই তিন ব্যবসায়ী।

দাম শুনেও পিছপা হননি রমেশ। ২৩ লাখ টাকা দিয়ে কিনে নেন সেই ঘোড়া। এর কয়েক দিন পরেই ধাক্কা খেতে হয় তাকে। ঘোড়াকে গোসল করাতে যান রমেশ। আর তখনই তিনি দেখেন, ঘোড়ার গা থেকে কালো রঙ উঠছে। প্রথমে ভেবেছিলেন- হয়তো ঘোড়ার গায়ে ময়লা পড়েছে। কিন্তু একটু পরই ভুল টের পান। যতই তিনি পানি ঢালেন, ততই উঠতে থাকে রঙ। এক সময়ে ঘোড়ার গায়ের রং বাদামি হয়ে যায়। রমেশ বুঝতে পারেন, তাকে জবরদস্ত ঠকানো হয়েছে। এরপরই পুলিশের দ্বারস্থ হন তিন ব্যবসায়ীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেছেন তিনি।

সূত্র- ইন্ডিয়া টাইমস।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর