Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৯ ১৭:৪৩
আপডেট : ১৯ এপ্রিল, ২০১৯ ১৯:১১

'আওয়ামী লীগকে তৃণমূল থেকে নতুন করে ঢেলে সাজানো হবে'

নিজস্ব প্রতিবেদক

'আওয়ামী লীগকে তৃণমূল থেকে নতুন করে ঢেলে সাজানো হবে'
আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায়বক্তব্য রাখেন।

আওয়ামী লীগকে একেবারে তৃণমূল পর্যায় থেকে নতুন করে ঢেলে সাজিয়ে সাংগঠনিকভাবে আরও মজবুত করে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আজ শুক্রবার বিকাল সাড়ে ৪টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

আগামী বছর থেকে ‘মুজিব বর্ষ’ উদযাপনে জাতীয় ও দলীয়ভাবে ব্যাপক কর্মসূচি পালন করা হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা আামদের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ একসাথে বসেছি। ইতোমধ্যে আমাদের প্রেসিডিয়াম মিটিং করেছি, ওয়ার্কিং কমিটির মিটিং করেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি- উপদেষ্টা পরিষদের সদস্য, প্রেসিডিয়াম সদস্য এবং কার্যকরী সংসদের সদস্য; সম্মিলিতভাবে আমরা ৮টা বিভাগে আটটি কমিটি গঠন করেছি। যে কমিটির দায়িত্ব থাকবে, সংগঠনকে একেবারে তৃণমূল পর্যায় থেকে আবার নতুন করে ঢেলে সাজানো এবং গড়ে তোলা, কোথায় কমিটি আছে, না আছে সেগুলো দেখা এবং সাংগঠনিকভাবে বাংলাদেশ আওয়ামী লীগকে আরও মজবুত করে গড়ে তোলা। 

তিনি আরও বলেন, সাধারণত রাষ্ট্র পরিচালনার মধ্যে গেলে অনেক সময় সরকার ধীরে ধীরে মানুষের কাছ থেকে হারিয়ে যায় বা তাদের জনপ্রিয়তা হ্রাস পায়। কিন্তু আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে আরও জনগণের আস্থা বিশ্বাস আমরা অর্জন করেছি এবং জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে। 

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সূচনা বক্তব্যের পর যৌথসভা শুরু হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য