শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ২২:৫৮
আপডেট : ১০ এপ্রিল, ২০২০ ২২:৫৯

২০ হাজার পরিবারের খাবারের ব্যবস্থা করলেন নৌ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

২০ হাজার পরিবারের খাবারের ব্যবস্থা করলেন নৌ প্রতিমন্ত্রী
নির্বাচনী এলাকার জনগণের উদ্দেশ্যে ভিডিও বার্তায় বিভিন্ন দিক নির্দেশনা দেন নৌ প্রতিমন্ত্রী। (সংগৃহীত ছবি)

করোনার প্রাদুর্ভাবে দিনাজপুরে ২০ হাজার পরিবারের খাবারের ব্যবস্থা করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। যতদিন এমন পরিস্থিতি থাকবে ততদিনই তাদের জন্য এ ব্যবস্থা থাকবে বলে নির্বাচনী এলাকা বিরল-বোচাগঞ্জের কর্মহীন এসব পরিবারকে অভয় দিয়েছেন তিনি।

দিন-রাত পরিশ্রম করে ত্রাণ কার্যের সার্বিক সমন্বয় করছে স্থানীয় আওয়ামী লীগ।

জানা যায়, ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, চার কেজি আলু, একটি সাবান করে ইতিমধ্যে তিন ধাপে এসব পরিবারকে দেয়া হয়েছে।

বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক রমাকান্ত রায় বলেন, ‘মন্ত্রী মহোদয়ের নির্দেশনা অনুযায়ী ত্রাণকার্য চলছে। আমাদের কোন সংখ্যা নাই, কোন লিমিট (সীমা) নাই। যত দরকার তত দেয়া হবে। যতদিন দরকার ততদিন দেয়া হবে।’

তিনি আরও বলেন, ‘প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর নির্দেশ হচ্ছে- একজন মানুষও যেন অভুক্ত না থাকে।’

করোনার প্রাদুর্ভাবের সঙ্গে সঙ্গেই নিজের নির্বাচনী এলাকার জনগণের উদ্দেশ্যে ভিডিও বার্তায় বিভিন্ন দিক নির্দেশনা দেন নৌ-প্রতিমন্ত্রী। এরপরে নিজে দিনাজপুর জেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময় করে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন। বিরল ও বোচাগঞ্জ উপজেলা প্রশাসন এবং উপজেলা আওয়ামী লীগের সঙ্গে সমন্বয় সভা করেন। নির্বাচনী এলাকার জনগণের জন্য হটলাইনও চালু করেন তিনি। যে কোন প্রয়োজনে তারা এর সুবিধা পাচ্ছেন। দিনাজপুরের অভুক্ত প্রাণিদেরও খাবারের ব্যবস্থাও করেন নৌ প্রতিমন্ত্রী। দিনাজপুরের পার্শ্ববর্তী ও বিভিন্ন জেলায়ও ত্রাণকার্যে খালিদ মাহমুদ চৌধুরী সহায়তা করে আসছেন বলে জানা গেছে।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, সরকার ও দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী সারাদেশে কাজ চলছে। আমি আমার এলাকার নেতা-কর্মী ও প্রশাসনকে প্রধানমন্ত্রীর নির্দেশনা পৌঁছে দিয়েছি।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য