৩ এপ্রিল, ২০২১ ১২:০০

সোমবার থেকে সারাদেশে এক সপ্তাহ লকডাউন

নিজস্ব প্রতিবেদক

সোমবার থেকে সারাদেশে এক সপ্তাহ লকডাউন

করোনার বিরাজমান পরিস্থিতিতে সরকার সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে শিল্প কলকারখানা শর্তসাপেক্ষে চালু থাকতে পারে বলেও জানান তিনি। আজ সকালে সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন ওবায়দুল কাদের।

এছাড়া করোনা সংক্রমণ ও মৃত্যুর হার দ্রুত বেড়ে যাওয়ায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পরা জরুরি কর্তব্য বলে মনে করে সেগুলো পালন করার আহ্বান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। 

ওবায়দুল কাদের বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার ইতিমধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছে কিন্তু এখনো অনেকেই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধির প্রতি অনীহা দেখাচ্ছে, যা প্রকারান্তরে ভয়াবহ পরিস্থিতি নিয়ে আসতে পারে। নিজেদের সুরক্ষায় সবাই সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করাই এখন মূল কাজ।

পাশাপাশি, করোনা মহামারিতে জনগণের পাশে না দাঁড়িয়ে ঘরে বসে মিডিয়ায় ঝড় তোলা আর সরকারের অন্ধ সমালোচনা ও মিথ্যাচারই বিএনপির সফলতা বলে মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি সরকারের কোন উদ্যোগ চোখে দেখে না।

এছাড়া, জনগণের সম্পদ বিনষ্ট আর নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে বিএনপি এবং তার সহযোগীরা যে তাণ্ডবলীলা চালিয়েছে তার জন্য বিএনপিকেই জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। 

তিনি বলেন, আন্দোলনের নামে জনগণের উপর প্রতিশোধ নেওয়াই এখন বিএনপির কৌশল। 

এছাড়া, দূরপাল্লার পরিবহনে দ্বিগুণ ভাড়া আদায়ের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দুর্যোগের মধ্যে জনগণের দুর্ভোগ বাড়াবেন না। রমজান এলেই এক শ্রেণির ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে দেয়, যা শাস্তিযোগ্য অপরাধ। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ বিষয়ে সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, অহেতুক মূল্য বৃদ্ধি ও মজুতদারিতা নিয়ন্ত্রণে সরকার সতর্ক রয়েছে। ইতোমধ্যে সরকার নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য নির্ধারণ করে দিয়েছে। 

বাজার অস্থির করার কোনো অপপ্রয়াস সরকার মেনে নেবে না, কোনো ধরনের সিন্ডিকেটের কাছে সরকার বাজার ব্যবস্থাকে জিম্মি হতে দিবে না বলেও হুঁশিয়ার করে দেন ওবায়দুল কাদের।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর