শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০২১ ০৯:৪১
আপডেট : ১৫ মে, ২০২১ ০৯:৫৩
প্রিন্ট করুন printer

বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ, বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

অনলাইন ডেস্ক

বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ, বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা
ফাইল ছবি
Google News

দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাস বলেছে, আজ শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কয়েকটি জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে আরও বলা হয়েছে, যশোর ও খুলনা অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আরও বিস্তার লাভ করতে পারে। সারা দেশে তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। 

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে জানানো হয়েছে, তাপমাত্রা আরও বাড়তে পারে। পরের দুই দিন বৃষ্টিপাত কমতে পারে।

গতকাল শুক্রবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া দেশের সর্বাধিক তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মোংলায় ৩৬ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৯ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস।

গতকাল সর্বাধিক বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল সিলেট ও শ্রীমঙ্গলে ৩৯ মিলিমিটার করে। এ ছাড়া কক্সবাজার ও পটুয়াখালীতে ১৩ মিলিমিটার, খুলনায় ১০, রাঙামাটিতে ৯ এবং ভোলায় ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এ ছাড়া আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর