শিরোনাম
প্রকাশ : ২৮ মে, ২০২১ ১৭:৪৩
আপডেট : ২৮ মে, ২০২১ ১৯:৩২
প্রিন্ট করুন printer

করোনাভাইরাসের উচ্চ সংক্রমিত জেলায় আওয়ামী লীগের অক্সিজেন সিলিন্ডার ও কনসেনট্রেটর বিতরণ

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের উচ্চ সংক্রমিত জেলায় আওয়ামী লীগের অক্সিজেন সিলিন্ডার ও কনসেনট্রেটর বিতরণ
Google News

করোনাভাইরাসের উচ্চ সংক্রমিত জেলাগুলোতে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি। আজ দুপুরে ধানমন্ডি সংগঠনের কার্যালয়ে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। ত্রাণ ও সমাজকল্যাণ সুজিত রায় নন্দীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। 

এ সময় সীমান্তবর্তী করোনার উচ্চ সংক্রমিত জেলা চাঁপাইনবাবগঞ্জ জেনারেল হাসপাতাল, শেরপুর জেনারেল হাসপাতাল এবং ঘুর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্ত এলাকাসমুহ সাতক্ষীরা জেনারেল হাসপাতাল, মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর, হ্যান্ড স্যানিটাইজার, পিপিই, এন্টিসেপটিক সাবান, উন্নতমানের সার্জিক্যাল মাস্ক বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জেলার প্রতিনিধির হাতে সামগ্রী তুলে দেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার চৌধুরী সাইফুন্নবী সাগর, উপকমিটির সদস্যদের মধ্যে ডা. হেদায়েতুল ইসলাম বাদল, আখলাকুর রহমান মাইনু, মো. খলিলুর রহমান, নুরুননবী ভুইয়া কামাল, মো. মিজানুর রহমান, মো. মাহবুব রশীদ, আকাশ জয়ন্ত গোপ, রফিকুল ইসলাম রনি, আমিনুল ইসলাম খান আবু, শাহ মোস্তফা আলমগীর, বেলাল মোহাম্মদ নুরী, প্রমথ বড়ুয়া, মো. শাহজালাল, পার্থ রহমান, মো. ফারুকুজ্জামান, খালিদ হোসাইন খান বিপু, কাজী জামাল হোসেন, ইঞ্জিনিয়ার আবুল কাশেম সীমান্ত, রাশেদুল ইসলাম, সাইফুল ইসলাম সাইফ প্রমুখ। 

প্রধান অতিথি, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দুর্যোগ দুর্বিপাকে আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে থাকে। করোনার শুরু থেকে দলের ত্রাণ ও সমাজল্যাণ উপকমিটিসহ দলের নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয়সহ উপদেষ্টা পরিষদের সদস্য, অনেক এমপি ও মন্ত্রীসভার সদস্যও করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এতেই প্রমাণ হয় আওয়ামী লীগ জনগণের কল্যাণে কাজ করে। আর বিএনপি অন্য সময় ফটোসেশন করলেও এখন সেই কাজেও দেখা যাচ্ছে না। 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, যে কোন দুর্যোগ মোকাবিলায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের প্রশংসা করছেন বিশ্বের নেতারা। এ সময় তিনি ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির মানবিক কাজ চালিয়ে যাওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। 
ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া রাজনৈতিক দল আওয়ামী লীগ মানুষের কল্যাণের জন্য সৃষ্টি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সার্বিক নির্দেশনায় আমরা করোনাই শুধু নয়, যে কোনো দুর্যোগে অসহায় মানুষের পাশে রয়েছি। খাদ্য বিতরণ, নগদ অর্থ বিতরণ, করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছি। গত এক বছরের দেশের বিভিন্ন হাসপাতাল, রাজধানীসহ বিভিন্ন জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর, হ্যান্ড স্যানিটাইজার, উন্নতমানের সার্জিক্যাল মাস্ক বিতরণ করেছি। এর অংশ হিসেবেই করোনা ভাইরাসের উচ্চ সংক্রমিত জেলাগুলোতে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর এবং ঘুর্ণিঝড় ইয়াস এর প্রভাবে ক্ষতিগ্রস্ত এলাকাসমুহে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর, পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, হাইফো নজেল ক্যানালা, উন্নতমানের সার্জিক্যাল মাস্ক বিতরণ হচ্ছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর