শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ১৬:৩১
আপডেট : ২৩ জুন, ২০২১ ২১:০২
প্রিন্ট করুন printer

সারাদেশে সর্বাত্মক লকডাউন বিষয়ে যা জানাল স্বাস্থ্য অধিদপ্তর

অনলাইন ডেস্ক

সারাদেশে সর্বাত্মক লকডাউন বিষয়ে যা জানাল স্বাস্থ্য অধিদপ্তর
Google News

রাজধানীতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে আশপাশের সাত জেলায় চলছে ‘কঠোর’ বিধিনিষেধ। সীমান্তবর্তী জেলাগুলোতে সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় ঢাকাকে বিচ্ছিন্ন করার এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ৩০ জুন পর্যন্ত ৯ দিন ‘কঠোর’ বিধিনিষেধ চলমান থাকবে বলে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এর সারাদেশে ফের সর্বাত্মক লকডাউন দেওয়া হবে কিনা এ নিয়ে প্রশ্ন উঠেছে।

মহামারী করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় সারা দেশে আবারও লকডাউন ঘোষণা হতে পারে কিনা এমন প্রশ্নের জবাব দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আজ বুধবার নিয়মিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, সারাদেশে আপাতত লকডাউন নয়। তবে পরিস্থিতি যদি নাজুক হয় এবং প্রতিটি জেলায় যদি সংক্রমণ ২০ শতাংশের ওপরে চলে যায়, তা হলে সারাদেশে সর্বাত্মক লকডাউনের ঘোষণা আসতে পারে।

অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন আরও বলেন, আমরা আপাতত ঢাকার পার্শ্ববর্তী সাত জেলার সংক্রমণ পরিস্থিতি দেখছি।  যদি সেগুলোকে নিয়ন্ত্রণ করতে না পারি এবং ঢাকার পরিস্থিতি নাজুক হয়, তা হলে শুরুতে ঢাকাকে লকডাউনের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার থেকে ৩০ জুন পর্যন্ত মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জে বিধিনিষেধ আরোপ করা হয়। লকডাউন চলাকালে জনসাধারণের চলাচলসহ সবকিছু সকাল ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে। এ সময় শুধু আইনশৃঙ্খলা এবং জরুরি পরিষেবা চলাচল করতে পারবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর