১ এপ্রিল, ২০২৩ ০০:৫২

বিএনপির ইফতার মাহফিলে সাংবাদিকের ওপর হামলা, নিউজ টোয়েন্টিফোরের ক্যামেরা ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ইফতার মাহফিলে সাংবাদিকের ওপর হামলা, নিউজ টোয়েন্টিফোরের ক্যামেরা ভাঙচুর

ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে সাংবাদিকদের ওপর হামলার হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর মিরপুরে পল্লবী কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। 

এতে বেসরকারি টেলিভিশন এনটিভির বিশেষ প্রতিনিধি ইমরুল আহসান জনিসহ বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে নিউজ টোয়েন্টিফোরের ক্যামেরা। এদিকে, অনুষ্ঠানে উপস্থিতি সাংবাদিকরা বলছেন, বিএনপি নেতাকর্মীদের হামলায় কয়েকজন ক্যামেরাপার্সন আহত হয়েছেন। টেলিভিশনের ক্যামেরাও ক্ষতিগ্রস্ত হয়েছে।

আয়োজকদের একজন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, একটা ভুল বোঝাবুঝি হয়েছে। তাৎকক্ষণিকভাবে এর সমাধান করা হয়েছে। সাংবাদিকদের কাছে ক্ষমাও চাওয়া হয়েছে। 

পরে এ ঘটনায় দুঃখ প্রকাশ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণমাধ্যমের কর্মীদের ওপর হামলার ঘটনা প্রমাণ করে অতিথিদের সম্মান করতে জানে না বিএনপি কর্মীরা। দলকে যারা ভালোবাসে তারা এমন ঘটনা ঘটাতে পারে না। 

শৃঙ্খলার মধ্যে আসতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল। একই সঙ্গে তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগের লোকজন অনুষ্ঠানে ঢুকে বিশৃঙ্খলা তৈরি করেছে। এসময় সরকার বিরোধী মত ও বিরোধী রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ করে আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে জানিয়ে মির্জা ফখরুল আরও বলেন, তবে এবারে আর আগের মতো একতরফা নির্বাচন হতে দেওয়া হবে না।

তিনি বলেন, নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হলে সবাইকে নিয়ে জাতীয় সরকার করবে বিএনপি। তবে অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর