৭ জুন, ২০২৩ ০৭:২৬

বিদ্যুৎ অফিসের সামনে বিএনপির অবস্থান বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ অফিসের সামনে বিএনপির অবস্থান বৃহস্পতিবার

ফাইল ছবি

বিদ্যুতের ‘অসহনীয় লোডশেডিংসহ এই খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে’ বিএনপি দেশের সব জেলার বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে বৃহস্পতিবার (০৮ জুন)। 

মঙ্গলবার (০৬ জুন) সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করে বিএনপি বলেছে, বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশের সব জেলার বিদ্যুৎ কার্যালয়ের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হবে। কর্মসূচি শেষে স্মারকলিপি দেওয়া হবে।

রাজধানীর নয়াপল্টনে মঙ্গলবার সকালে বিএনপির স্থায়ী কমিটির সভায় এ কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। পরে কর্মসূচির ঘোষণা দেন দলের  সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। 

এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দীন চৌধুরী, আসাদুল করিম, সেলিমুজ্জামান সেলিম, আবদুল কাদির ভূঁইয়া, শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ । 

রিজভী আহমেদ বলেন, সারা দেশে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে মানুষের এখন ত্রাহি অবস্থা। গ্রামগঞ্জে ২৪ ঘণ্টায় এখন দুই-এক ঘণ্টার জন্য বিদ্যুৎ আসে। মফস্বল শহরগুলোয় রাতে দুই ঘণ্টার বেশি বিদ্যুৎ থাকে না। রাজধানীতেও দিনে-রাতে তিন-চার ঘণ্টার বেশি বিদ্যুৎ থাকে না। 

বিএনপির এই মুখপাত্র বলেন, আওয়ামী লীগ সরকার বিদ্যুৎ খাতে লুটপাটের সুযোগ দিয়ে ফৌজদারি অপরাধ করেছে। বিদ্যুৎ খাতে লুটপাটকে বৈধ করতেই ইনডেমনিটি আইন করা হয়েছে। সে জন্য এই রেন্টাল-কুইক রেন্টালের সঙ্গে যারা জড়িত, তাদের গ্রেফতার করা উচিত। তারা জনগণের সবচেয়ে বড় দুশমন। 

তিনি আরও বলেন, শুধু নিজেদের ঘনিষ্ঠজনকে বিপুল অর্থবিত্তের মালিক করার জন্যই রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্প স্থাপনের সুযোগ দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে ভর্তুকির নামে জনগণের হাজার হাজার কোটি টাকা পকেট থেকে কেটে নেওয়া হয়েছে। 

গণতন্ত্র মঞ্চের রোডমার্চে হামলার প্রতিবাদ : সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ গণতন্ত্র মঞ্চের রোডমার্চে হামলার অভিযোগ করে বলেন, সোমবার বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বন্দরে শান্তিপূর্ণভাবে রোডমার্চ চলাকালে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নাসহ গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতাদের গাড়িবহরে ‘সশস্ত্র আওয়ামী সন্ত্রাসীরা’ হামলা চালিয়ে ছয়জনের অধিক নেতা-কর্মীকে গুরুতর আহত করেছেন। তিনি সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর