শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৩ ০০:০০ টা
আপলোড : ১৫ ডিসেম্বর, ২০১৩ ০০:০০

২৪ জানুয়ারি থেকে বিশ্ব ইজতেমা

২৪ জানুয়ারি থেকে বিশ্ব ইজতেমা

টঙ্গী তুরাগ নদের তীরে আর মাত্র চার দিন পর আগামী ২০ ডিসেম্বর শুক্রবার থেকে শুরু হচ্ছে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা। এ উপলক্ষে প্রতিদিন টঙ্গী ও আশপাশ এলাকার শত শত মুসল্লি মাটি কাটা, খুঁটি গাঁথা, ময়দানের ময়লা আবর্জনা পরিষ্কারের কাজ করছেন স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে।

জোড় ইজতেমা উপলক্ষে দেশের বিভিন্ন জেলা থেকে তাবলিগ জামায়াত অনুসারী তিন চিল্লার লাখ লাখ সাথী ইজতেমা ময়দানে শরিক হবেন। সম্মেলনে আগত মুসলি্লদের উদ্দেশ্যে ইমান ও আকিদাসহ ছয় উসুল সম্পর্কে বিস্তারিত বয়ান করবেন বিশ্ব তাবলিগের বরেণ্য বুজুর্গ মুরব্বি রা। এ ছাড়া এই জোড় সম্মেলনে ২০১৪ সালের ৪৯তম বিশ্ব ইজতেমা সফল করতে প্রস্তুতি ও কর্মকৌশল সম্পর্কে বিস্তারিত দিকনির্দেশনা দেওয়া হবে।

হজের পর বিশ্ব মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ বিশ্ব ইজতেমা। এ উপলক্ষে প্রতিবছর দেশি-বিদেশি কয়েক লাখ মুসলি্ল সমবেত হন ইজতেমা ময়দানে। সব গুনাহ থেকে মুক্তি, নিজ ও স্বজনের শান্তি, দেশ ও সারা বিশ্বের মানুষের সুখ ও সমৃদ্ধি এ ইজতেমায় মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে কামনা করা হয়। ইজতেমা ময়দানে ছোট-বড়, ধনী-গরিব একাকার হয়ে যায় ইজতেমা মাঠে।

ইজতেমা ময়দানের মুরবি্ব মো. গিয়াস উদ্দিন ও মো. সিরাজ মিয়া বলেন, জোড় ইজতেমার সব প্রস্তুতি এগিয়ে চলছে। জোড় ইজতেমা শেষে আগামী ২৪ জানুয়ারি শুক্রবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে বিশ্ব তাবলিগ জামায়াতের বার্ষিক মহাসম্মেলন বিশ্ব ইজতেমা। ২৬ জানুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পর্ব। এর পর ৪ দিন বিরতি দিয়ে ৩০ জানুয়ারি শুরু হয়ে ১ ফেব্রুয়ারি রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ৪৯তম বিশ্ব ইজতেমা।

 

 


আপনার মন্তব্য

Bangladesh Pratidin

Bangladesh Pratidin Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2020 bd-pratidin.com