সোমবার, ৬ মার্চ, ২০১৭ ০০:০০ টা

খালেদার আদালত পরিবর্তন আবেদনের আদেশ ৮ মার্চ

নিজস্ব প্রতিবেদক

আগামী ৮ মার্চ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিম্ন আদালতের বিচারক পরিবর্তন ও অনাস্থা আবেদনের রায়ের তারিখ নির্ধারণ করেছে হাই কোর্ট। গতকাল এ সংক্রান্ত আবেদনের শুনানি শেষে হাই কোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এক আদেশে এই তারিখ নির্ধারণ করেন। এ বিষয়ে সেদিন আদেশ দেবেন হাই কোর্ট। গতকাল খালেদা জিয়ার পক্ষে আদালতে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রাগিফ রউফ চৌধুরী। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। শুনানি শেষে ব্যারিস্টার রাগিফ রউফ চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালতের প্রতি অনাস্থা জানিয়ে হাই কোর্টে আবেদন করেন বেগম খালেদা জিয়া। মামলাটি বর্তমানে রাজধানীর বক্শীবাজারে অবস্থিত আবু আহমেদ জমাদারের বিশেষ আদালতে বিচারাধীন। আবেদনে মামলাটি অন্য আদালতে স্থানান্তরের আরজি জানানো হয়।

গত ১৩ ফেব্রুয়ারি মামলাটি বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও ?বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাই কোর্ট বেঞ্চে আবেদনের ওপর শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেই আদালতের এখতিয়ার পরিবর্তন হওয়ায় পরে মামলাটি বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে শুনানির জন্য আবেদন জানান খালেদা জিয়ার আইনজীবীরা। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা করে দুদক।

খালেদা জিয়া ছাড়াও এ মামলার অপর আসামিরা হলেন— বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, সরকারের সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও মমিনুর রহমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর