রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা

পদ্মার তীরে হাইটেক পার্ক : পলক

মাদারীপুর প্রতিনিধি

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, মাদারীপুরের শিবচরে পদ্মা নদী বেষ্টিত চরাঞ্চলে নির্মিত হবে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড হাইটেক পার্ক। এ হাইটেক পার্কে তরুণ প্রজন্মের আইসিটিনির্ভর কর্মসংস্থান হবে। সারা বিশ্বের আইটি বিশেষজ্ঞরা এসে আইটি নিয়ে গবেষণা করবেন। গতকাল দুপুরে শিবচর উপজেলা ও পৌর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে তিনি ইনস্টিটিউট ও হাইটেক পার্কের জন্য প্রস্তাবিত এলাকা ঘুরে দেখেন।

পদ্মা সেতুর মাদারীপুরের শিবচর অংশের ৭০ একর জায়গায় শিগগিরই দেশের প্রথম ইনফরমেশন টেকনোলজি ইনস্টিটিউট ও হাইটেক পার্ক নির্মাণ শুরু হবে বলে জানান প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, ভবিষ্যৎ নতুন প্রজন্মকে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে তুলতে সারা দেশে ১ লাখ ৭০ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ কোটি ২৭ হাজার শিক্ষার্থীর জন্য সাড়ে ৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। এ ছাড়া শিগগিরই আরও ১৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। ডিজিটাল শিক্ষায় শিক্ষিত তরুণদের কর্মসংস্থানের জন্য সারা দেশে ২৮টি আইটি পার্ক স্থাপন করা হচ্ছে। প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় দেশ ডিজিটালে রূপান্তর হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সংসদীয় কমিটির সাধারণ সম্পাদক ও অনুমিত হিসাবসংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী এমপি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম বাবু এমপি, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ রেজাউল করিম তালুকদার, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুনির চৌধুরী প্রমুখ। সম্মেলনে রাজীব ঢালীকে সভাপতি, আসিফ মাদবরকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগ ও হাবিব বেপারিকে সভাপতি, সৌরভ রায়কে সাধারণ সম্পাদক করে পৌর ছাত্রলীগের ৭১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সর্বশেষ খবর