শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৬ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ জানুয়ারি, ২০১৯ ২২:৪১

জামিনে মুক্তি বিএনপি নেতা মনিরুল হকের

কুমিল্লা প্রতিনিধি

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম সমন্বয়ক ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ আসনের এমপি প্রার্থী মনিরুল হক চৌধুরী জামিনে মুক্তি পেয়েছেন। ২ মাস ২২ দিন কারাবাসের পর হাই কোর্টের আদেশে গতকাল তিনি জামিনে মুক্তি পেলেন। আজ কুমিল্লার আদালতে তার হাজির হওয়ার দিন ধার্য রয়েছে। এসব তথ্য জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট নাজমুস সা’দাত। জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় পুলিশের করা দুটি মামলায় মনিরুল হক চৌধুরী হাই কোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন।

গত বছরের ২৪ অক্টোবর জেলা জজ আদালতে তার জামিন বাতিল এবং ৪ নভেম্বর হাই কোর্ট থেকে তার জামিন আদেশ হয়।

এরপর জেলার সদর দক্ষিণ মডেল থানার সন্ত্রাসবিরোধী ও বিশেষ ক্ষমতা আইনের দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এরমধ্যে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তিনি জামিন পান। অপর মামলায় গত বছরের ২৬ নভেম্বর তার জামিন আবেদনের শুনানির দিন ধার্য ছিল।

মনিরুল হক চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সা’দাত জানান, হাই কোর্টে আবেদনের পরিপ্রেক্ষিতে ৭ জানুয়ারি মনিরুল হক চৌধুরীর জামিনের আদেশ হয় এবং গতকাল দুপুরে তিনি কারাগার থেকে ছাড়া পেয়েছেন। দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহতের মামলায় আজ তিনি কুমিল্লার আদালতে হাজিরা দেবেন। 


আপনার মন্তব্য