Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৭ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ জুন, ২০১৯ ০২:৩৫

জাবিতে উপাচার্য বিরোধী শিক্ষকদের নতুন কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাবিতে উপাচার্য বিরোধী শিক্ষকদের নতুন কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আওয়ামী লীগ, বিএনপি ও বামপন্থী শিক্ষকদের সমন্বয়ে উপাচার্য বিরোধী শিক্ষকদের জোট ‘সম্মিলিত শিক্ষক সমাজ’র নতুন আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। সংগঠনের সাবেক আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচিত সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদারকে ‘সম্মিলিত শিক্ষক সমাজ’র কমিটি থেকে বাদ দেয়া হয়েছে। এ সময় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের উপাচার্যপন্থি শিক্ষকদের দলে যোগদান ও সংগঠনের স্বার্থ বিরোধী কাজ করার অভিযোগ তোলা হয় তার বিরুদ্ধে। গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংগঠনটির আহ্বায়ক কমিটির আহ্বায়ক মনোনীত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদারকে। এছাড়া সদস্য সচিব করা হয়েছে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন রুনুকে। কমিটির অন্য দায়িত্বপ্রাপ্তরা হলেন- যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শামছুল আলম সেলিম ও অধ্যাপক সাঈদ ফেরদৌস, সদস্য- অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক খবির উদ্দিন, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক সুফি মুহাম্মাদ তারেক, অধ্যাপক মো. নুরুল ইসলাম, অধ্যাপক কবিরুল বাশার, অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, অধ্যাপক তারেক রেজা, অধ্যাপক মো. মনোয়ার হোসেন তুহিন, অধ্যাপক লুৎফর রহমান ও সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ।

স্বল্প সময়ের মধ্যে ডিন, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচনের দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে। পাশাপাশি সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের অর্থ বরাদ্দ এবং টেন্ডার প্রক্রিয়াকে অস্বচ্ছ দাবী করে তা বাতিল করে পুনরায় টেন্ডার আহ্বান জানানোর দাবী করেন উপাচার্য বিরোধী এই শিক্ষক নেতারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর