শিরোনাম
প্রকাশ : সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৪ এপ্রিল, ২০২১ ২৩:২৫

বিএনপির রোগাক্রান্ত নেতা-কর্মীদের জন্য দোয়া প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক

করোনা ও বিভিন্ন রোগে আক্রান্ত বিএনপির নেতা-কর্মীসহ ও দেশবাসীর রোগমুক্তি কামনা এবং ইন্তেকাল করা নেতা-কর্মীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-প্রার্থনা কর্মসূচি পালন করেছে বিএনপি। পূর্বঘোষণা অনুযায়ী গতকাল দেশব্যাপী মসজিদ ও ধর্মীয় উপাসনালয়গুলোতে এ কর্মসূচি পালন করা হয়। বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, সারা দেশে এই দোয়া-প্রার্থনা হয়েছে। সূত্র জানায়, রিউম্যাটয়েড আর্থ্রাইটিস অসুখসহ নানা রোগে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজধানীর গুলশানের ভাড়া বাসা ফিরোজাতে চিকিৎসা নিচ্ছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যে অবস্থান করছেন। স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া গুরুতর অসুস্থ। যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল হাসপাতালে চিকিৎসাধীন।

 করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আযম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, রাকিবুল ইসলাম বকুলসহ সারা দেশে শতাধিক নেতা-কর্মী। তাদের মধ্যে রুহুল কবির রিজভী রাজধানীর স্কয়ার হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম জানান, ‘রুহুল কবির রিজভীর অক্সিজেন লেবেল কিছুটা আপ-ডাউন করলেও সার্বিক অবস্থা স্থিতিশীল। তিনি স্বাভাবিক খাবার খাচ্ছেন।’

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বাদ জোহর রাজধানীর নয়াপল্টন জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে অংশ নেওয়া তাইফুল ইসলাম টিপু জানান, ‘বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী অসুস্থ বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করা হয়। একই সঙ্গে করোনাভাইরাসসহ অন্যানা রোগে গুরুতর অসুস্থ নেতা-কর্মী এবং দেশবাসীর আশু রোগমুক্তি কামনা করা হয়েছে। পাশাপাশি মারা যাওয়া নেতা-কর্মী ও দেশবাসীর রুহের মাগফিরাত কামনা করা হয়। দোয়া মাহফিলে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ শতাধিক মুসল্লি শরিক হন।